হোম » প্রধান সংবাদ » অবৈধ বালু উত্তোলনের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দু,পক্ষের সংঘর্ষে এক যুবক নিহত, আহত- ৫ 

অবৈধ বালু উত্তোলনের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দু,পক্ষের সংঘর্ষে এক যুবক নিহত, আহত- ৫ 

মো: কবির হোসেন,নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার আমিরাবাদ এলাকায় মেঘনা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে দু পক্ষের সংঘর্ষে এক যুবক নিহত হয়েছে।  নিহত যুবকের নাম জাকির হোসেন  ( ৩২) ।  এসময়  উভয়  পক্ষের আরো ৫ জন আহত হয়। রোববার রাতে এ ঘটনা ঘটে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেে ও ঢাকা মেডিকেল   কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ময়না তদন্তের জন্য    নিহতের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে রাখা হয়েছে ।
এ ঘটনায় সোনারগাঁ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সংঘর্ষে জাকির হোসেন নিহত হওয়ার কথা স্বীকার করেছেন সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) রাজু মন্ডল।   নিহত জাকির হোসেন বৈদ্যেরবাজার ইউনিয়নের টেকপাড়া আমিরাবাদ গ্রামের মৃত আরজ আলীর ছেলে।জানা যায়, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেন ও নুর মিয়ার ছেলে আমির হোসেনের নেতৃত্বে দীর্ঘদিন ধরে মেঘনা নদী থেকে  অবৈধ বালু উত্তোলন করছে ২০-২৫ জনের একটি সিন্ডিকেট। এ সিন্ডিকেটের বালু উত্তোলনের টাকা ভাগাভাগি নিয়ে  রোববার রাত সাড়ে ১১ টার দিকে নবী হোসেন ও আমির হোসেনের দুই পক্ষের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন আগ্নেয়াস্র ও দেশীয় অস্ত্র, দা, রাম দা, টেঁটা,  বল্লম, লোহার রড, লাঠিসোটা নিয়ে একে অপরের উপর ঝাঁপিয় পড়ে।
এসময় উভয় পক্ষের মধ্যে  গোলাগুলি ও কোপাকুপির ঘটনা ঘটে।  ঘটনার পর আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যায়। আহতদের মধ্যে আমির হোসেন পক্ষের মোঃ জাকির হোসেনকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে  গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। সংঘর্ষের ঘটনায় টেকপাড়া আমিরাবাদ এলাকার নুর মিয়ার ছেলে আল-আমিন (৩৩), ইয়ানুসের ছেলে আবু হানিফ (৩১) ও আইয়ুব আলী মেম্বারের ছেলে সিরাজ (৩৭)সহ আরো ৫ জন আহত হয়।

নিহত জাকির হোসেনের বড় ভাই মনির হোসেন জানান, বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেন ও আইয়ুব আলী মেম্বারের ছেলে সিরাজের নেতৃত্বে তার ভাই জাকির হোসেনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচার দাবি করছি।

অভিযুক্ত বৈদ্যেরবাজার ইউনিয়ন যুবলীগের সভাপতি নবী হোসেনের মোবাইল এ যোগাযোগ করা হলে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, জাকির হোসেন নামে একজন খুন হওয়ার পর পুলিশের একটি টিম ঢাকা মেডিকেল  কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। লাশ ঢাকা মেডিকেল  কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!