হোম » প্রধান সংবাদ » সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে ভৈরবে প্রতিবাদ সভা

সাংবাদিককে প্রাণনাশের হুমকির প্রতিবাদে ভৈরবে প্রতিবাদ সভা

এম আর ওয়াসিম, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি :দৈনিক ঢাকাটাইমস,  ঢাকাটাইমস২৪ ডট কম ও  সাপ্তাহিক এই সময়ের সম্পাদক আরিফুর রহমান দোলনের প্রাননাশের হুমকির প্রতিবাদে ভৈরবে প্রতিবাদ সভা।আজ শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় ভৈরব প্রেসক্লাবে এ প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে। ঢাকাটাইমসের প্রতিনিধি রাজীবুল হাসান এর সঞ্চালনায় প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বাংলাদশ সাংবাদিক সমিতির ভৈরব শাখার সভাপতি ও দৈনিক যুগান্তর ও যমুনা টিভির প্রতিনিধি আসাদুজ্জামান ফারুক।

আয়োজিত প্রতিবাদ সভায় উপস্থিত সাংবাদিকরা তাদের বক্তব্যে সম্পাদক আরিফুর রহমান দোলনের চাঁদাদাবিসহ হত্যার হুমকির তীব্র নিন্দা  । এসময় দৈনিক আজকালের খবরের প্রতিনিধি কাজী আব্দুল্লাহ আল মাছুম বলেন, তথ্য প্রযুক্তি মাধ্যমে সরকার অতি দ্রুত প্রাণনাশের হুমকির ঘটনার সাথে জড়িতদের খোঁজে বের করে আইনের মাধ্যমে তাদের বিচার করা হয় সে দাবি জানান তিনি ।

দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি মো. আক্তারুজ্জামান বলেন,  যারা সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেয় তারা দেশের সকল সাংবাদিকদের শত্রু। তাদের বিরুদ্ধে সকল সংবাদকর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান। দৈনিক আমাদের সময় ও এসএ টিভির প্রতিনিধি খাইরুল আলম সবুজ বলেন, উনি একজন দক্ষ সম্পাদকও নয়  উনি একজন নির্ভীক সংবাদকর্মী হিসেবে বেশ সুপরিচিতি অর্জন রয়েছে ।ভৈরব রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক আলাল উদ্দিন বলেন , এ ধরণের ঘটনা যেন অন্য কোন সাংবাদিকের সাথে না ঘটে সেজন্য সকলকে একত্রিতভাবে কাজ করার আহব্বান জানান।

বাংলাদেশ সাংবাদিক সমিতির ভৈরব শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম আলো নিজস্ব প্রতিবেদক সুমন মোল্লা বলেন, আরিফুর রহমান দোলন একজন নির্ভীক সাংবাদিক। উনার উপর এধরণের হুমকি সকল সাংবাদিকদের হুমকি ।  দোলন ভাই যদি প্রাণনাশের হুমকির প্রতিবাদে ভবিষ্যতে কঠোর কর্মসূচী দেয় তাহলে ভৈরবের সাংবাদিকরা সবসময় পাশে থাকবে বলে তিনি জানান ।

ভৈরব সাংবাদিক সমিতির সভাপতি ও দৈনিক যুগান্তর ও যমুনা টিভির প্রতিনিধি আসাদুজ্জান ফারুক বলেন, এ ধরণের ঘটনার সম্মুখীন সংবাদকর্মীদের প্রায়শ পড়তে হয়। তবে সংবাদকর্মীদের উপর প্রাণনাশের হুমকি ঘটনা সাংবাদিকতায় জগতের জন্য অভিশাপ। সেজন্য দেশের সকল সাংবাদিকদের এ ধরণের ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার আহবান জানান তিনি।

এছাড়াও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন দৈনিক যায়যায় দিন ও বাংলা ভিশন প্রতিনিধি সত্যজিৎ দাস ধ্রুব, দৈনিক কালের কন্ঠ ও বৈশাখী টিভির প্রতিনিধি আদিল উদ্দিন, চ্যানেল২৪ এর প্রতিনিধি বিল্লাল হোসেন মোল্লা, গাজী টিভির প্রতিনিধি এমএ হালিম, দৈনিক বর্তমানের প্রতিনিধি আব্দুর রউফ,  দৈনিক রাজনীতির প্রতিনিধি আলহাজ্ব সজীব আহমেদ, দৈনিক পূর্বকণ্ঠ ব্যবস্থাপনা সম্পাদক মিলাদ হোসেন অপু, দৈনিক গ্রামীন দর্পন প্রতিনিধি ওয়াসিম, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি জামাল মিয়া, দৈনিক পূর্বকণ্ঠ প্রতিনিধি আফসার হোসেন তুর্যা, সাপ্তাহিক দৃশ্যপটের নির্বাহী সম্পাদক নাজির আহমেদ প্রমূখ।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!