হোম » সারাদেশ » ভৈরবে ভুল চিকিৎসায় নবজাতক মৃত্যুর ঘটনায় তদন্ত শেষ 

ভৈরবে ভুল চিকিৎসায় নবজাতক মৃত্যুর ঘটনায় তদন্ত শেষ 

ভৈরবে একটি বে-সরকারি হাসপাতালে  চিকিৎসক বিহীন আয়া দিয়ে নবজাতক খালাস করায় ভূল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর ঘটনায় স্বাস্থ্য বিভাগের ৩ সদস্য কমিটির তদন্ত শেষ হয়েছে । আগামী দুয়েকদিনের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করবে জেলা সিভিল সার্জনের কাছে এ তথ্য  নিশ্চিত করেছেন তদন্ত  কমিটির  প্রধান ডাঃ ফারজানা খান।
তিনি আরো জানান,তদন্তের  রিপোর্ট পাওয়ার  পর জেলা  সিভিল সার্জন প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।  তবে প্রাথমিকভাবে তদন্তে  কিছু অনিয়ম  ও  অভিযোগের সত্যতা পেয়েছেন বলে ও তিনি জানান। উল্লেখ্যঃ গত রোববার ভৈরবে  মেডিল্যাব   হাসপাতাল এন্ড ডায়াবেটিক হাসপাতালে  প্রসূতি সুর্বণা বেগমকে  কেবিনে রেখে পরীক্ষা – নিরীক্ষা  ছাড়া আয়া দিয়ে ভুলভাবে নবজাতক খালাস  করায় নবজাতকের  মৃত্যু হয়। সূবর্ণা বেগম নরসিংদীর  নারায়নপুর গ্রামের ইয়ামিন মিয়ার স্ত্রী ।  পরে খবর পেয়ে  বৈষম্য বিরোধী ছাত্র,পুলিশ ও উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডাঃ বুলবুল  আহমেদ হাসপাতাল   পরিদর্শন করে ঘটনার সত্যতা পাওয়ায় জেলা  সিভিল সার্জনের নির্দেশে ৩ সদস্য বিশিষ্ট  তদন্ত কমিটি গঠন করেন । কমিটিকে ৩ কার্য দিবসের মধ্যে তদন্ত  প্রতিবেদন দাখিলের  নির্দেশ দেন।
এ বিষয়ে   নবজাতকের মা সূবর্ণা বেগম জানান গত রোববার তার প্রসব বেদনা দেখা দিলে দুপুরে  তাকে মেডিল্যাব হাসপাতাল  এন্ড ডায়াবেটিক হাসপাতালে  ভর্তি করা হয় । পরে  তাকে কোন প্রকার পরীক্ষা – নিরীক্ষা  না করে  অপারেশন থিয়েটারে না নিয়ে  কেবিনে রেখে আয়া দিয়ে  নরমাল ডেলিভারি করাতে গিয়ে ভুল চিকিৎসায়  তার নবজাতক শিশুর মৃত্যু হয়েছে । তিনি তার বিচার দাবী  করেন।  এ বিষয়ে  নবজাতকের বাবা ইয়ামিন সাংবাদিকদের  কাছে অভিযোগ  করে বলেন, ভুল চিকিৎসা  করে আমার নবজাতককে মেরে ফেলার পর হাসপাতাল কর্তৃপক্ষের লোকজন আমকে দ্রূত চলে যেতে হুমকি – ধামকি প্রদান করে । এতে আমি আতঙ্কিত হয়ে আমার আত্মীয় – স্বজনকে জানালে তারা হাসপাতালে  ছুটে আসে। এর কিছুক্ষণ  পর বৈষম্য বিরোধী ছাত্ররা হাসপাতালে  এসে হাসপাতালের সত্বাধিকারী ডাঃ কে এন এম জাহাঙ্গীর কে জিজ্ঞেস করলে তিনি  কোন সদুত্তর  দিতে পারেননি।
এ বিষয়ে  হাসপাতালের সত্বাধিকারী ডাঃ কে এন এম জাহাঙ্গীর অভিযোগ  অস্বীকার  করে বলেন,  একজন এইড নার্স ডেলিভারি করার চেষ্টা করেছে। আমি তখন অপারেশন  থিয়েটারে ছিলাম। তবে এইড নার্স  দিয়ে ডেলিভারি করানো কি সঠিক হয়েছে জানতে চাইলে  তিনি কোন সদুত্তোর দেননি।
-এম আর ওয়াসিম-

Loading

error: Content is protected !!