হোম » আজকের এই দিনে » আজকের বাজার দর

আজকের বাজার দর

আওয়াজ অনলাইন : ঘূর্ণিঝড় বুলবুলের কারণে শীতকালীন সবজির বাজার কিছুটা চড়া। বাজারে ভরপুর মৌসুমি সবজি থাকার পরও দাম বেড়েছে কয়েকটি সবজির। এদিকে বাজারে দেশি পেঁয়াজ আসা শুরু করলেও দাম কমেনি পুরনো পেঁয়াজের।

রাজধানীর পাইকারি বাজারে দেশি পেঁয়াজ ও আমদানি করা রসুনের দাম আরেক দফা কমলেও বেড়েছে আলু, দেশি রসুন ও ভারতীয় পেঁয়াজের দাম। পাইকারদের অভিযোগ, রমজানে দাম বাড়ার আশঙ্কায় এক শ্রেণীর ব্যবসায়ীরা মজুদ বাড়াচ্ছে। অন্যদিকে সব ধরনের ডালের দাম স্থিতিশীল থাকলেও দাম বেড়েছে চিনির।

রাজধানীর পাইকারি বাজারে বেশিরভাগ চালের দাম স্বাভাবিক থাকলেও কিছুটা দাম বেড়েছে নাজিরশাইলের। আর অন্যান্য চালের মধ্যে প্রতিকেজি মিনিকেট ৪০ থেকে ৪১, আটাশ ৩০ থেকে ৩৫ এবং মোটা চাল বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি।

বাজারে সব ধরনের ডালের দাম রয়েছে আগের মতোই। প্রতিকেজি দেশি মসুর ১৩০ থেকে ১৩৪, খেসারি ৬৯, মুগ ৭০ থেকে ৮৫ এবং ছোলা বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়। তবে কেজিতে প্রায় ৪টাকা বেড়েছে চিনির দাম।

এদিকে সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি দেশি পেঁয়াজের দাম কমেছে ২ থেকে ৩টাকা। আর ৫ থেকে ১০ টাকা কমেছে আমদানি করা রসুনের দাম। তবে দাম বেড়েছে দেশি রসুন ও ভারতীয় পেঁয়াজের। আসন্ন রমজানে চিনি ও ভারতীয় পেঁয়াজের দাম আরো বাড়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

রাজধানীর কাওরান বাজারের রাতের দৃশ্য এটি। সারি সারি কাঁচামালবাহী পরিবহন। বাজারে আসছে শীতকালীন সবজি। গাড়ি থেকে নামানো হচ্ছে বিভিন্ন ধরনের মৌসুমি সবজি।

বাজারে সবজির কমতি না থাকলেও দাম চড়া। বিক্রেতারা বলছেন, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে ক্ষেতে সবজি নষ্ট হওয়ায় মৌসুম সবজির দাম কিছুটা বেড়েছে। তবে ফুলকপি ও বেগুনের দাম কম।

বাজারে আসতে শুরু করেছে পাতাসহ দেশি পেঁয়াজ। রাজধানীর কাওরানবাজারসহ বিভিন্ন কাঁচাবাজারগুলো প্রতি পাল্লা বিক্রি হচ্ছে ৩২০ থেকে সাড়ে ৩শ’ টাকায়। তবে পুরনো পেঁয়াজের দাম গত কয়েকদিন কম থাকলেও আবার বেড়েছে এর ঝাঁজ। প্রতি কেজি পুরনো পেঁয়াজ পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৪০ টাকায়।
/এইচ.

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!