হোম » প্রধান সংবাদ » সিরাজগঞ্জে ট্রেনের ইঞ্জিন বিকল আড়াই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

সিরাজগঞ্জে ট্রেনের ইঞ্জিন বিকল আড়াই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি : দুই সপ্তারের মাথায় আবার সিরাজগঞ্জে ট্রেনের ইঞ্জিন বিকল হবার ঘটনা ঘটেছে। তবে বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে সিরাজগঞ্জের ঝাঐলে রাজশাহী থেকে ঢাকাগামী “রাজশাহী এক্সপ্রেস” ৫৫১-আপ (লোকাল) ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। বিকল্প ইঞ্জিন দিয়ে সাড়ে ১০টার দিকে ট্রেন সরানোর পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। রাজশাহী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ার কারনে ঢাকার সাথে উত্তর ও দক্ষিনাঞ্চলের ট্রেন চলাচল প্রায় আড়াই ঘন্টা বন্ধ ছিলো।

স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে রাজশাহী থেকে ঢাকাগামী লোকাল ট্রেন “রাজশাহী এক্সপ্রেস” কামারখন্দ উপজেলার ঝাঐল এলাকায় পৌছালে ট্রেনের ইঞ্জিনের পানির পাইপের ক্রটি দেখা দেয় এতে ইঞ্জিনটি বিকল হয়ে যায়। পরে জামতৈল ষ্টেশন থেকে আটকে পড়া বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন এসে বিকল হওয়া ট্রেনটির ইঞ্জিন ও বগিকে কে উদ্ধার করে বঙ্গবন্ধু সেতু পশ্চিম ষ্টেশনে রেখে আসার পর এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। ইঞ্জিন বিকল হওয়ার কারনে ঢাকার সাথে উত্তর ও দক্ষিনাঞ্চলের সাথে প্রায় ২ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিলো।

ট্রেনের চালক মোঃ শাহাবুদ্দিন আহম্মেদ জানান ট্রেনটি ঝাঐল এলাকায় পৌছালে ট্রেনের ইঞ্জিনের পানির ট্যাংকি ছিদ্র হয়ে ট্যাংকিতে থাকা সমস্ত পানি নিঃশেষ হয়ে ইঞ্জিনটি বিকল হয়ে যায়। তবে বড় ধরনের কোন দূর্ঘটনা ঘটতে পারতো।সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের সাব অফিসার মোঃ সিরাজুল ইসলাম জানান, বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন এসে বিকল হওয়া “রাজশাহী এক্সপ্রেস” ট্রেনটির ইঞ্জিন ও যাত্রী বাহি বগিকে কে উদ্ধার করে বঙ্গবন্ধু সেতু পশ্চিম ষ্টেশনে রেখে আসার পর এই রুটে প্রায় আড়াই ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

উলে­খ্য, ১৪ নভেম্বর দুপুর ২টা ১৫ মিনিটে ঢাকা-ঈশ্বরদী রেলপথের সিরাজগঞ্জের উল­াপাড়া রেলষ্টেশন এলাকায় রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ট্রেনের ইঞ্জিনসহ ৩টি বগিতে আগুন ধরে যায়। এতে কোন প্রাণহানির ঘটনা না ঘটলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!