হোম » প্রধান সংবাদ » ঔষধি গুণসম্পন্ন গাছের চাষ সম্প্রসারণ কর্মসূচির আওতা প্রদর্শনী কৃষকদের মাঝে উপকরণ বিতরণ।

ঔষধি গুণসম্পন্ন গাছের চাষ সম্প্রসারণ কর্মসূচির আওতা প্রদর্শনী কৃষকদের মাঝে উপকরণ বিতরণ।

মোঃআবদুল মুনাফ পিন্টু ,দাগনভূঞা উপজেলা প্রতিনিধিঃ  ফেনীর দাগনভূঞা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে আয়োজনে ঔষধি গুণ সম্পন্ন গাছের চাষ সম্প্রসারণ কর্মসূচির অর্থায়নে প্রদর্শনী কৃষকদের মাঝে শনিবার সকালে উপজেলা পরিষদের প্রাঙ্গনে বিভিন্ন প্রজাতির ঔষধীগুণসম্পন্ন বৃক্ষ (যেমন- অশ্বগন্ধা, অর্জুন, তুলসী,বাসক,নিম, ঘৃতকুমারী ও শতমূলী) চারা ও উপকরণ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ মোঃ জয়েন উদ্দিন, এতে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ রাফিউল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মোঃ হারুন-অর-রশিদ, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ জামাল হোসেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মারুফ, মোঃ শরিফুল ইসলাম ভূঁইয়া, মোঃ সফিক উল্যাহ, পূর্ব চন্দ্রপুরের ইউপি সদস্য নজরুল ইসলাম মিন্টু, মহিলা সদস্য মঞ্জু রাণী ঘোষ প্রমুখ।
 উপ-পরিচালক কৃষিবিদ মোঃ জয়েন উদ্দিন উপস্থিত প্রদর্শনী কৃষকদের উদ্দেশ্যে বলেন, আমাদের দেশে জনসংখ্যা বৃদ্ধি পাওয়ার কারনে প্রতিদিনই বৃক্ষ নিধন করা হচ্ছে কিন্তু সে পরিমান বৃক্ষ রোপন করা হচ্ছে না। ফলে জলবায়ুর পরিবর্তন হচ্ছে, ঘটছে নানান প্রাকৃতিক দূর্যোগ। আর ঔষধী বৃক্ষতো এখন তেমন একটা দেখাই যায় না। তিনি আরো বলেন মানবদেহের বহু জটিল ও কঠিন রোগ নিরোগ্য করার জন্য ঔষধী বৃক্ষের বিকল্প নেই। তাই আমাদেরকে পরিকল্পিতভাবে বেশি করে ফলজ বনজ ঔষধি বৃক্ষের চারা রোপণ করতে হবে এবং বৃক্ষের পরিচর্যায় করতে হবে।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!