হোম » প্রধান সংবাদ » লেখক সাংবাদিক বাবুল মোশাররফ স্বরণে নাগরিক শোক সভা

লেখক সাংবাদিক বাবুল মোশাররফ স্বরণে নাগরিক শোক সভা

মোঃ কবির হোসেন, নারায়ণগঞ্জ প্রতিনিধি:মননশীল সাহিত্যিক, ধীমান সাংবাদিক ও কবি সোনারগাঁ প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাবুল মোশাররফ স্মরণে নাগরিক শোক সভা অনুষ্ঠিত হয়েছে। সোনারগাঁ প্রেস ক্লাব আয়োজনে গতকাল শনিবার বিকেলে সোনারগাঁ উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। সোনারগাঁ প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার দাসের সভাপতিত্বে শোক সভায় রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিক ও তার বন্ধুবান্ধব তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে বাবুল মোশাররফের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভা শেষে তার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। বাবুল মোশাররফ গত ১৫ নভেম্বর রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ইন্তেকাল করেছেন। তিনি ফুসফুসে ও লিভার ক্যান্সারে ভুগছিলেন।

সবসময় ইতিবাচক চিন্তাশীল, মৃদুভাষী, সদালাপী ও সজ্জন বাবুল মোশাররফের মৃত্যুতে সাংবাদিক সমাজসহ সোনারগাঁয়ের সর্বমহল গভীরভাবে শোকাহত। নাগরিক শোক সভায় বক্তব্য রাখেন, সোনারগাঁ থানা আওয়ামীলীগের সভাপতি ও সোনারগাঁ প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভ‚ইয়া, সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি, সোনারগাঁ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজি মুজিবুর রহমান, সোনারগাঁ প্রেস ক্লাবের প্রথম আহবায়ক একেএম মাহফুজুর রহমান, ইসলামী লেখক ও লালপুরী দরবার শরীফের গদীনশীল পীর মঈন চিশতি, বিএনপির নেতা ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, ইন্ডিয়া থেকে প্রকাশিত দ্যা দৈনিক ভাষ্কর প্রত্রিকার বাংলাদেশ প্রতিনিধি সাদেকুর রহমান, সোনারগাঁ প্রেস ক্লাবের সাবেক সভাপতি কাজী নূর মোহাম্মদ, প্রয়াত সাংবাদিক বাবুল মোশাররফের  সহ ধর্মিনী আসমা আখতারী, ছেলে সিফাতুল ইসলাম, বাংলাদেশ বিমানের সাবেক কর্মকর্তা লায়ন শফিকুল ইসলাম নয়ন, কবি রহমান মুজিব, এইচএম সরোওয়ারদী, লেখক মোয়াজ্জেনুল হক, লেখক ও নাট্যকার গাজি লিয়াকত আলী, সাংবাদিক মাসুদ শায়ান, সোনারগাঁ জার্নলিষ্ট ফোরামের সভাপতি জাকির হোসেন ঝন্টু, সোনারগাঁ প্রেস ক্লাবের সহ-সভাপতি ফজলে রাব্বী সোহেল, সাধারণ সম্পাদক আল আমিন তুষার, সাংবাদিক গাজী মোবারক, সোনারগাঁ থানার এসআই মাসুদ, আবুল কালাম আজাদ প্রমুখ। বক্তারা বলেন, বাবুল মোশাররফ একজন নির্ভিক সৎ সাংবাদিক।

 

এ প্রজন্মে এমন মানসিকতার সাংবাদিক আর খুজে পাওয়া যাবে কি না সন্দেহ রয়েছে। তিনি ছোট বেলা থেকে সাহিত্যের প্রতি ঝোক ছিল। সোনারগাঁয়ে সাংবাদিকতার বাতিঘর ছিলেন। তিনি অনেক সাংবাদিককে হাতে ধরে শিখিয়েছেন। সোনারগাঁ প্রেস ক্লাবের টানা পাঁচ বারের সভাপতি বাবুল মোশাররফ দীর্ঘ চার দশক ধরে সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। তিনি সাপ্তাহিক প্রতিরোধ, পাক্ষিক তারকালোক, দৈনিক জনতা, ইত্তেফাকসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক দেশ জনতা’র সোনালী সময়ে পত্রিকাটির সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেন বাবুল মোশাররফ। সর্বশেষ সোনারগাঁ থেকে প্রকাশিত ‘সাময়িকী চারদিক’ এর উপদেষ্টা সম্পাদক ছিলেন। এক সময় তার নেতৃত্বে সোনারগাঁ প্রেসক্লাবের অগ্রসর সদস্য-সাংবাদিকরা ‘সোনারগাঁ কাগজ’ নামে একটি সাপ্তাহিক পত্রিকা বের করছেন।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!