হোম » সারাদেশ » ঠাকুরগাঁওয়ে জাল দলিলে জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ে জাল দলিলে জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁওয়ে জাল দলিল বানিয়ে জমি দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ভুক্তভোগী পরিবারের আয়োজনে ঠাকুরগাঁও প্রেসক্লাবের আনিসুল হক মিলনায়তনে এ সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। 
সংবাদ সম্মেলনে ঠাকুরগাঁও প্রেসক্লাবের সদস্য সাংবাদিক গোলাম সারোয়ার স¤্রাট লিখিত বক্তব্যে জানান, তার পিতা জালাল উদ দিন ১৯৯৬ সালে সদর উপজেলার আরাজী শিংপাড়া মৌজায় জেএল ১০২ এবং দাড় নং ২০০ এ ৬৩ শতক জমি রেকর্ডমূলে ক্রয় করে ভোগদখল এবং সেখানে বিভিন্ন নির্মাণ কাজ করে আসছে। চলতি বছরের ফেব্রুয়ারী মাসে অয়েশা খাতুন ও তার ছেলে আলমগীর একদল সন্ত্রাসী সহ এসে সেখানে চাতালের নির্মাণ কাজ বন্ধ করে এবং ৬৩ শতকের মধ্যে ২১ শতক নিজেদের বলে দাবী করে।
পরবর্তীতে ভুক্তভোগী জালাল উদ দিন বিষয়টি নিয়ে আদালতের স্মরণাপন্ন হলে আদালতে তাদের নামে গ্রেফতারী পরোয়ানা জারি করে। এরপর আয়েশা খাতুন ও আলমগীর আদালতে হাজীর হয়ে অঙ্গিকারনামা প্রদান করে যে তারা উল্লেখিত জমিতে আর যাবেনা। কিন্তু সময় অতিবাহিত হবার সাথে সাথে সে জমিতে তাদের হামলা ও ভাংচুরের ঘটনা বাড়তে থাকে এবং ভুক্তভোগী পরিবারটির কাছে তারা মোটা অংকের টাকা দাবী করে। এ অবস্থায় ভুক্তভোগী পরিবারটি চাঁদার টাকা দিতে অস্বিকার করলে তারা নানা রকম হুমকি প্রদান করে ।
বর্তমানে ভুক্তভোগী পরিবারটি প্রাণনাশের হুমকি সহ নানা রকম হয়রানির শিকার হয়ে জর্জরিত। এমন অবস্থার থেকে দ্রুত মুক্তি পেতে সাংবাদিকদের দারস্থ হয় পরিবারটি।

Loading

error: Content is protected !!