হোম » সারাদেশ » জাতীয়  শিক্ষা সপ্তাহে লতিফিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা শ্রেষ্ঠত্ব অর্জন তিন ক্যাটাগরিতে

জাতীয়  শিক্ষা সপ্তাহে লতিফিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা শ্রেষ্ঠত্ব অর্জন তিন ক্যাটাগরিতে

খুলনা বিভাগের সর্ববৃহৎ হযরত পীর খানজাহান আলী (রঃ) স্মৃতি বিজড়িত বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান মোরেলগঞ্জ লতিফিয়া ফাজিল মাদ্রাসা   উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে। মাদ্রাসাপর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান  ও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক  নির্বাচিত হয়েছে এ মাদ্রাসা । ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে এসব শ্রেষ্ঠত্বের গৌরব অর্জন করে প্রতিষ্ঠানটি।                                                                
উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪’র বিভিন্ন ক্যাটাগরি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র প্রদান করা হয়েছে।
আজ মঙ্গলবার ১৬ জুলাই বিকালে উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত পুরস্কার ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন  উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সুন্দরবন সাবসেক্টরের যুদ্ধকালীন  কমান্ডার উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী খান।অনুষ্ঠানে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার ও সনদ এবং জাতীয় শিক্ষা সপ্তাহে নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক, শ্রেষ্ঠ স্কাউটসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হলো।
সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার বাকি বিল্লাহ।
উপজেলা নির্বাহী অফিসার এস.এম.তারেক সুলতান সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস. এম সাইফুলআলম এর সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন যুবলীগ নেতা উপজেলা ভাইস চেয়ারম্যান  মো. রাসেল হাওলাদার, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আব্দুল্লাহ আল জাবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.আব্দুল্লাহ আল জাবির প্রমুখ।
শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায়মোরেলগঞ্জ লতিফিয়া ফাজিল মাদ্রাসা  উপজেলা পর্যায়ে মাদ্রাসা স্তরে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে এবং মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওলানা মোঃ রুহুল আমিন খান (কামিল/এম.এ)বাগেরহাট জেলা পর্যায়ে মাদ্রাসা স্তরে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন২০২৩ইং।২০২৪ইংশ্রেষ্ঠ শিক্ষক মোরেলগঞ্জ লতিফিয়া ফাজিল মাদ্রাসার সরকারি অধ্যাপক মাওলানা জহিরুল ইসলাম,এছাড়াও শ্রেষ্ঠ শিক্ষার্থী,আমতলী কামিল মাদ্রাসার আলিম ২য় বর্ষের  ছাত্রী সাওদা আমিন রুহী। উক্ত জাতীয় শিক্ষা সপ্তাহে শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে ১ম স্থান সহ বিভিন্ন পুরস্কার লাভ করে।মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম আল্লামা হযরত মাওলানা মোহাম্মদ আব্দুল লতিফ   ( রা:) সাহেব ।স্বাধীনতা পরবর্তী সময়ে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষা বিস্তারের জন্য বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেন, তার আলোকে ১৯৭২ ইংমাদ্রাসাটি প্রতিষ্ঠা লাভ করে ।মোরেলগঞ্জ লতিফিয়া ফাজিল মাদ্রাসাটির পাবলিক পরীক্ষায় গোল্ডেন অ+ সহ পাশের হার ৯৮% থেকে ১০০%। প্রতিবছর জেডিসি. দাখিল  আলিম ও ফাজিল  পরীক্ষায় শিক্ষার্থীরা মেধা বৃত্তি লাভ করে থাকে।
মাদ্রাসার সকল কৃতিত্ব এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সকলের। মাদ্রাসাটির বহু শিক্ষার্থী রাজনৈতিক নেতা, ডাক্তার, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিসিএস. ক্যাডারসহ দেশের বিভিন্ন উচ্চ পদে দায়িত্ব পালন করছেন।

Loading

error: Content is protected !!