হোম » প্রধান সংবাদ » ভৈরবে আমন চাষীদের মাঝে লটারী

ভৈরবে আমন চাষীদের মাঝে লটারী

এম আর ওয়াসিম, ভৈরব(কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের ভৈরবে চলতি মৌসুমে রোপা আমন চাষীদের নিকট থেকে সরকারী মূল্যে ধান ক্রয় করতে কৃষকদের মাঝে লটারীর আয়োজন করে ভৈরব উপজেলা কৃষি কর্মকর্তা মো: আলম শরীফ। আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় ভৈরব উপজেলা চত্বরে এই লটারীর আয়োজন করা হয়।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব লুবনা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও প্রেসক্লাবের সভাপতি জনাব জাকির হোসেন কাজল, ভৈরব চেম্বার অফ কমার্স এর সভাপতি জনাব হুমায়ূন কবির, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো: শরীফ মোল্লা,  স্থানীয় খাদ্য সংরক্ষনাগারের (এলএসডি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ কামরুল হাসান, উপজেলা সহকারী  উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ। উপজেলার বিভিন্ন ব্লকের কৃষকদের উপস্থিতিতে এই লটারীর কার্যক্রম পরিচালনা করা হয়।

এসময় কৃষি কর্মকর্তা মো: আলম শরীফ বলেন রোপা আমন চাষীদের ৪০৮৬ জনের একটি তালিকা তৈরী করেছি।  কিন্তু সকল কৃষকের নিকট থেকে ধান ক্রয় করার সুযোগ না থাকায় লটারীর মাধ্যমে আমরা ৪৭২ জন কৃষক কে ধান বিক্রির জন্য নির্বাচন করেছি। ৪৭২ জন কৃষক জন প্রতি ৫শ কেজি করে মোট ২শ ৩৬ মে:টন ধান দিতে পারবে। লটারীতে প্রায় ১২০ জনের অপেক্ষমান নামের তালিকাও রয়েছে। কেউ ধান দিতে না পারলে সেই অপেক্ষমান নামের তালিকাভুক্ত কৃষক ধান দিতে পারবে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!