হোম » প্রধান সংবাদ » ইবিতে প্রগতিশীল শিক্ষক ফোরামের সম্পাদককে শিবির অাখ্যায় কুশপুত্তলিকাদাহ করলো ছাত্রলীগ

ইবিতে প্রগতিশীল শিক্ষক ফোরামের সম্পাদককে শিবির অাখ্যায় কুশপুত্তলিকাদাহ করলো ছাত্রলীগ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ( ইবি) তে   মহান মুক্তিযুদ্ধ, বাঙালি জাতীয়তাবাদে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের ফোরাম ‘শাপলা ফোরাম’ এর সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে শিবির অাখ্যা দিয়ে  তার  কুশপুত্তলিকা দাহ করছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পদবঞ্চিত ও  বিদ্রোহী দলের নেতারা। মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরের পাশে এ কুশপুত্তলিকাদাহ করা হয়।

ছাত্রলীগের দলীয় টেন্ট হতে বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নেতারা। ড. মাহবুবের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ছাত্রলীগের উপরে গুলি চালানোর নির্দেশদাতা, ছাত্র জীবনে ছাত্র শিবির করার অভিযোগ তুলে ছাত্রলীগে বিদ্রোহীদলের নেতা মিজানুর রহমান লালন, তৌকির মাহফুজ মাসুদ, ফয়সাল সিদ্দিকী আরাফাত, আলামিন জোয়াদ্দার এ বিক্ষোভ মিছিল করে।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, অধ্যাপক মাহবুবর রহমান দ্বিতীয় মেয়াদে প্রক্টর থাকাকালীন ২০১৭ সালের ১৪ আগস্ট শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের সমন্বয়ে ইবির হলসমূহ শিবির মুক্ত করেছেন। বিনা রক্তপাতে হলসমূহ শিবিরমুক্ত করে হলবডি এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিয়ন্ত্রণ ফিরেয়ে আনেন।

ছাত্রলীগের যে নেতাদের সাথে নিয়ে শিবির তাড়িয়েছেন তাদের অনুসারীরাই ড. মাহবুবকে শিবির আখ্যা দিচ্ছে এখন। এছাড়া বঙ্গবন্ধু হলে প্রভোস্টের দায়িত্ব নেয়ার পরে ২০০৯ সালে বিভিন্ন মহলের প্রবল বাধার মুখে ইসলামী ছাত্রশিবির লেখা মুছে হল গেট সম্মুখে “বঙ্গবন্ধুর ম্যুরাল এবং বাংলাদেশের ম্যাপ” স্থাপন করেছিলেন বলে জানা যায়।   শাপলা ফোরাম সূত্রে জানা যায়, অধ্যাপক মাহবুবর রহমান শাপলা ফোরামের দায়িত্ব নেয়ার পর থেকে প্রগতিশীলতা চর্চা আরো বেগবান হয়েছে। সাম্প্রতিক সময়ে তার তত্ত্বাবধানে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করে জ্যোতির্মান স্মরণিকা প্রকাশিত হয়েছে যা বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এ বিষয়ে    অধ্যাপক  ড. মাহবুবর রহমান বলেন, সততা ও স্বচ্ছতার ক্ষেত্রে এক চুল নতি স্বীকার করবো না। তাদের অভিযোগের এক বিন্দু সত্যতা প্রমান করতে পারলে বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যাব।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!