হোম » প্রধান সংবাদ » ইবি রিপোর্টার্স ইউনিটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

ইবি রিপোর্টার্স ইউনিটির প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, এবং আলোচনা সভাসহ বর্ণাঢ্য আয়োজনে মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।
কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১৮ নভেম্বর) বেলা ৩ টায় রিপোর্টার্স ইউনিটির নিজস্ব কার্যালয়ের সামনে থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে সমবেত হয়।পরে দুপুর ৩টায় টিএসসিসি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে কেক কাটা এবং ‘মুক্তিযুদ্ধে সাংবাদিকদের ভূমিকা ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাকালীন সভাপতি আবু সালেহ শামীমের সভাপতিত্বে এবং রিপোর্টার্স ইউনিটির সদস্য তিতলি ও এশার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন উর রশিদ আসকারী,বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা,সম্মানিত অতিথি (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ, আমন্ত্রিত অথিতি বিমল সাহা,ভ্রাম্যমাণ প্রতিনিধি,দৈনিক ইত্তেফাক।
এসময় উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিমা বানু,শাপলা ফোরামের সাধারণ সম্পাদক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা ও প্রক্টর(ভারপ্রাপ্ত) ড. পরেশ চন্দ্র বর্ম্মন প্রমুখ।উল্লেখ্য,ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি ২০১৮ সালের ১৮ নভেম্বর যাত্রা শুরু করে। দীর্ঘ ১ বছর ধরে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা চর্চা করে আসছে সংগঠনটি।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!