হোম » সারাদেশ » নেত্রকোনায় ছাত্র ইউনিয়্নের কমিটি বিলুপ্ত ঘোষণা

নেত্রকোনায় ছাত্র ইউনিয়্নের কমিটি বিলুপ্ত ঘোষণা

নেত্রকোনায় ছাত্র ইউনিয়নের কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় জেলা ছাত্র ইউনিয়নের কমিটি বিলুপ্ত ঘোষনা করা হইয়েছে।

আজ দুপুরে সংগঠনটির জেলা সভাপতি পার্থ প্রতিম সরকারের  স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয় সর্বশেষ ১২ নভেম্বর ২০২০ সালে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, নেত্রকোনা জেলা সংসদের ২৭ তম সম্মেলনের মধ্য দিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। গঠনতন্ত্রের ধারা-৯ এর ‘খ’ উপধারা অনুযায়ী কমিটির মেয়াদ হবে এক বছর।

সে অনুযায়ী ১২ নভেম্বর ২০২১ ইং তারিখে উক্ত কমিটি মেয়াদোত্তীর্ণ হলেও তা বর্ধিত করা হয়নি। গঠনতান্ত্রিক ভাবে বিলুপ্ত করার ক্ষমতা কেন্দ্রীয় কমিটির থাকলেও কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নে বিভক্ত থাকায় প্রচলিত রীতি অনুসরণ করে জেলা সংসদের দায়িত্বশীল অধিকাংশ নেতৃবৃন্দের পরামর্শ অনুযায়ী ২৭তম সম্মেলনের সভাপতির মাধ্যমে উক্ত ঘোষণা প্রদান করা হলো।

এতে আরও বলা হয়, গত ৩১ মে ২০২৪ ইং তারিখে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ‘৪২ তম জাতীয় সম্মেলন সফল করার লক্ষ্যে জেলা সংসদের সভা, কমিটিতে রদবদল, কার্যক্রমে গতিশীলতা’ শিরোনামে একটি সংবাদ বিজ্ঞপ্তি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। যেখানে উল্লেখ করা হয়েছে কমিটির একাধিক নেতৃবৃন্দকে অব্যাহতি প্রদান করে কতিপয় ব্যক্তিকে কমিটিতে কো-অপ্ট করা হয়েছে, মেয়ার্দোত্তীন কমিটি হিসেবে যা সম্পূর্ণ ভিত্তিহীন ও অগঠনতান্ত্রিক। আমরা আরও জানতে পারি, শহরের বিভিন্ন দোকান/প্রতিষ্ঠান থেকে জেলা ছাত্র ইউনিয়নের নাম ব্যবহার করে চাঁদা তোলা হচ্ছে যার সাথে ছাত্র ইউনিয়নের কোন সম্পর্ক নেই।

এর আগ আসন ভাবাভাগি নিয়ে কেন্দ্রীয় ছাত্র ইউনিয়নের ভাঙ্গন সৃষ্টি হয়। উভয় পক্ষের দায়িত্তশীলদের নিয়ে সিপিবি একাধিকবার বৈঠক ্করলেও সমস্যার কোন সুরাহা দিতে পারেননি সিপিবি। যা্র প্রভাব নেত্রকোনাতেও পড়ে।

Loading

error: Content is protected !!