হোম » প্রধান সংবাদ » দূষণমুক্ত পরিবেশের দাবীতে ভৈরবের মেঘনা পারে মানববন্ধন

দূষণমুক্ত পরিবেশের দাবীতে ভৈরবের মেঘনা পারে মানববন্ধন

এম আর ওয়াসিম, ভৈরব(কিশোরগঞ্জ)  প্রতিনিধি:  “দুষন মুক্ত ভৈরব চাই , পরিবেশ বান্ধব ভৈরব চাই ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  ভৈরব মেঘনা নদীর পাড়ে ত্রি সেতুর নিচে দূষণমুক্ত পরিবেশের দাবীতে মানববন্ধন করা হয়। আজ শনিবার সকালে ভৈরব বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ এই মানব বন্ধনের আয়োজন করে।

মানব বন্ধনে ছাত্র সংসদের সভাপতি তাহমিদ ওয়াসিফ পার্থ ও সাধারন সম্পাদক রেদুয়ান আহমেদ শোভন বক্তব্যে বলেন ভৈরব একটি বন্দর নগরী এলাকা। আমরা চাই ভৈরবের ব্যবসা বানিজ্য বৃদ্ধি পেয়ে ভৈরবের সুনাম বয়ে আনুক। আমরা ভৈরব মেঘনা পারে ত্রি সেতুর নিচে কয়লা ব্যবসার বিরোধীতা করছি না।

দৃষ্টি  নন্দন ভৈরব মেঘনার পাড়ে ত্রি সেতু এলাকা ভৈরবের একমাত্র বিনোদন কেন্দ্র। এখানে মজুদকৃত কয়লার বিষাক্ত বায়ু মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। তাছাড়া এই কয়লা ব্যবসা বিনোদনের স্থানটুকু সংকুচিত করে এর সৌন্দর্য্য নষ্ট করছে।  আমাদের দাবী দৃষ্টনন্দন মেঘনার পাড় ত্রি সেতু এলাকায় মজুদ কয়লা সুবিধা জনক স্থানে স্থানান্তর করতে হবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি জাহিদুল হক পাপ্পু, সাবেক সভাপতি আশফিকুজ্জামান সিদ্দিকি বন্ধন, সাবেক সাধারণ সম্পাদক শাহিদুল হক ইমন , সদস্য কাউছার সিদ্দিকি, ফুরকান আহমেদ, গোলাম মোস্তফা ছাড়াও শতাধিক কলেজ পড়ুয়া ছাত্র -ছাত্রী  উপস্থিত ছিল। মানব বন্ধনে তারা আরো বলেন যে যদি আমাদের দাবী না মানা হয়, তাহলে আগামী দিনে আরো বৃহদাকারে আন্দোলন গড়ে তোলা হবে বলে
কয়লা ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান মানবন্ধনের আয়োজকরা।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!