হোম » প্রধান সংবাদ » ইবিতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন

ইবিতে প্রথম দিনের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ভাবে সম্পন্ন

 শান্তিপূর্ণ ও  কড়া নিরাপত্তায়  সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের (‘এ’ ইউনিট) ও ব্যবসায় প্রশাসন অনুষদের  “সি” ইউনিটের  ভর্তি পরীক্ষা।
সোমবার (৪ নভেম্বর) সকালে পরীক্ষা চলা কালে বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা,ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, ছাত্র উপদেষ্টা ও ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন ইউনিট সমন্বয়কারী ও সাংবাদিক বৃন্দ।
  “এ”  ইউনিট সমন্বয়ক অধ্যাপক ড. লোকমান হোসেন বলেন,   এ বছর থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের (‘এ’ ইউনিট) ভর্তি পরীক্ষায় ২৪০ টি আসনের বিপরীতে পরীক্ষায় অাবেদন  করছে ২২২৩ জন, অংশগ্রহণ করেছে   ১৮৮১ জন। “সি” সমন্বয়ক অধ্যাপক ড. জাকারিয়া রহমান জানান,   এ বছর     বাণিজ্য শাখায় অংশগ্রহণ করেছে ৪ হাজার ৭৫৩ জন ও অবাণিজ্যি শাখায় ২ হাজার ৯৭৪ জন ভর্তিচ্ছু। মোট ৭৭২৭ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী উপস্থিত ছিলেন।
ভর্তি পরিক্ষায় সার্বিক দিক নিয়ে  প্রক্টর (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন বলেন, ‘ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যেন পরীক্ষার্থীরা কোনো ধরনের ভোগান্তির শিকার না হন সে জন্য সকলকে নির্দেশনা দেয়া হয়েছে।এ ও সি  ইউনিটের পরীক্ষা সার্বিক দিক থেকে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।
উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, নিশ্চয় এটি ইসলামী বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ ভর্তি পরীক্ষা। এখানে আমাদের ২৩০৫ টি আসনের বিপরীতে ৬১৯৪২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে এবং আমরা পরীক্ষা সুষ্ঠু সুন্দর সাবলীলভাবে সম্পন্ন করার জন্য সর্বাত্নক ব্যবস্থা করেছি এবং শুরুটা অত্যন্ত চমৎকার হয়েছে। আমরা আশাবাদী শেষ পর্যন্ত আমরা শতভাগ নকল মুক্তভাবে ও প্রশ্নফাঁস মুক্ত ভাবে করতে সক্ষম হবো।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!