হোম » সারাদেশ » শ্রমিক কল্যাণ ফেডারেশন চকরিয়া উপজেলার বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন

শ্রমিক কল্যাণ ফেডারেশন চকরিয়া উপজেলার বার্ষিক শিক্ষা সফর সম্পন্ন

cof

চকোরিয়া প্রতিনিধি : বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার জেলাধীন চকরিয়া উপজেলা শাখার বার্ষিক শিক্ষা সফর ও শিক্ষা বৈঠক সম্পন্ন হয়েছে ।  ১০ ফেব্রুয়ারী (শনিবার) সকাল ৯টায় উপজেলার সুরাজপুরস্থ নিভৃতে নিসর্গ পার্কে অনুষ্ঠিত হয় । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা সভাপতি শামসুল আলম বাহাদুর, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা শ্রমিক কল্যাণের উপদেষ্ঠা হেদায়েত উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , চকরিয়া উপজেলার প্রধান উপদেষ্টা মাওলানা আবুল বশর, কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন,চকরিয়া উপজেলা উপদেষ্টা মাওলানা ছৈয়দ করিম। কক্সবাজার জেলা অর্থ সম্পাদক মো: জসিম উদ্দিন, চকরিয়া উপজেলা উপদেষ্টা আব্দুল্লাহ আল মামুর,মাওলানা আবুল ফজল,উপদেষ্টা গোলাম মোস্তফা কাইছার,জেলা ছাত্রশিবির নেতা জাহেদুল ইসলাম, পেকুয়া উপজেলা সভাপতি আলী আহসান মোহাম্মদ মোজাহিদ প্রমুখ।
চকরিয়া উপজেলা সভাপতি শরিফুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা সফর ও বৈঠকে সঞ্চালনা করেন চকরিয়া উপজেলা সাধারণ সম্পাদক এইচ এম রুহুল কাদের। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে প্রায় দুইশত সদস্য কর্মী উপস্থিত ছিলেন। সকাল থেকে দুপুর পর্যন্ত বিষয় ভিত্তিক আলোচনা,দুপুরের নামাজ ও খাবারের পর কুইজ, হাঁড়ি ভাঙ্গা খেলা, উপস্থিত বক্তব্য প্রতিযোগিতাসহ বিভিন্ন বিনোদনমূলক কর্মসূচী পালন করে। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করে সভাপতির বক্তব্যের মাধ্যমে কর্মসূচী সমাপ্ত করা হয়।
এসময় বক্তারা বলেন,বাংলাদেশ হলো শ্রমিক নির্ভর দেশ,দেশের অধিকাংশ নাগরিক শ্রমিক, দেশে সব ক্ষেত্রে শ্রমিকদের অগ্রাধিকার পাওয়ার কথা। কিন্তু দুঃখের বিষয় হলো স্বাধীনতা পূর্বে এবং পরবর্তী এখনো পর্যন্ত শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। সর্বস্তরে শ্রমিকদের উপর স্টিমরোলার চালানো হচ্ছে, এই দীর্ঘদিন থেকে চলা নির্যাতন থেকে রক্ষা পেতে হলে ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন দরকার,অন্যথায় শ্রমিকদের মুক্তি হবে না। কারণ সমাজতন্ত্র ও পুঁজিবাদী অর্থ ব্যবস্থা হরো শ্রমিকের রক্তচোষার মন্ত্র, মুক্তির কোনো মন্ত্র নাই।

Loading

error: Content is protected !!