হোম » সারাদেশ » চকরিয়া সোসাইটি জামে মসজিদে ফের দুই পক্ষের সংঘর্ষ

চকরিয়া সোসাইটি জামে মসজিদে ফের দুই পক্ষের সংঘর্ষ

এইচ এম রুহুল কাদের, চকরিয়া: চকরিয়া পৌরশহরের সোসাইটি বায়তুল মাওয়া শাহী জামে মসজিদে পবিত্র জুমার নামাজের পূর্বে ধর্মীয় আলোচনা, খুৎবা, নামাজ, মিলাদ,কিয়াম, মোনাজাত সব কিছু শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।

প্রশাসনের কঠোর নিরাপত্তা ব্যবস্থাও ছিল চোখে পড়ার মত। অপরদিকে দু’পক্ষের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত। নামাজ শেষে বিদ্যমান দুই গ্রুপের নেতৃত্ব দেয়া সভাপতি নাসির উদ্দিন ও জাহাঙ্গীর হোসাইনের যৌথ সমন্বয়ে একমত পোষণের ভিত্তিতে দুইজন একসাথে দাঁড়িয়ে  দু’পক্ষের লোকজনকে কোন ধরণের ঘটনা না করে স্ব স্ব গন্তব্যে, বাসা বাড়িতে চলে যাওয়ার জন্য বলার চেষ্টা করেন। জাহাঙ্গীরের পরামর্শে নাসির দাঁড়িয়ে বলতে শুরু করেন জাহাঙ্গীর মামার পরামর্শে একটি কথা বলতে চাই, ওই সময় হঠাৎ কিছু বুঝে উঠার পূর্বেই কিছু লোক মারমুখী আচরণ ও গালমন্ধ কথা শুরু করে উত্তেজিত।

এক পর্যায়ে কিছু লোকজন পরিকল্পিতভাবে নাসিরের উপর প্রকাশ্যে হামলার চেষ্টা করে।তাকে বাঁচাতে তার ছোট ভাই মহি উদ্দিন এগিয়ে গেলে মহিউদ্দিনকে নাকে, চোখে সহ শরীরের বিভিন্ন গুরুতর জখম করে। তাকে বাঁচাতে অপরাপর মুসল্লীরা এগিয়ে আসলে সম্পাদক লায়ন আলমগীরের পরিবারের ৪সদস্যও আহত হয়েছেন। ঘটনার সময় মসজিদ কমিটির অপর গ্রুপে নেতৃত্ব দেয়া জাহাঙ্গীর হোসাইন তার ভাইদের শান্ত রাখার চেষ্টাসহ ঘটনা নিভৃত করার চেষ্টা করেন। তাৎক্ষনিক পুরো পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন চকরিয়া থানা পুলিশ। পরে ঘটনাস্থলে উপস্থিত হন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফখরুল ইসলাম, সিনিয়র সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল)  এসএম রকীব উর রাজা ও থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

এদিকে মসজিদের ভেতরে সংঘর্ষের মত একই ধরণের ঘটনার পূণরাবৃত্তি ঘটায় সাধারণ মুসল্লী ও সচেতন মহলে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

Loading

error: Content is protected !!