হোম » শিক্ষা » কুবিতে বন্ধ হতে যাচ্ছে গণরুম ক্যালচার : অবিলম্বে গণরুম বন্ধের নির্দেশ কুবি প্রশাসনের

কুবিতে বন্ধ হতে যাচ্ছে গণরুম ক্যালচার : অবিলম্বে গণরুম বন্ধের নির্দেশ কুবি প্রশাসনের

সজীব আহম্মেদ রিমন, কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আবাসিক হলগুলোতে শুধুমাত্র বৈধ শিক্ষার্থীদের অবস্থান করার বিধান, গণরুম ক্যালচার বন্ধ করা সহ মোট আটটি সিদ্ধান্ত গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সিদ্ধান্তসমুহ হলো, শুধুমাত্র নিয়মিত ও বৈধ শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে, হলের সৌন্দর্য বর্ধণ এবং পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, গেস্টরুম বা গণরুম অবিলম্বে বন্ধ এবং একক কক্ষ নিয়ে কোন শিক্ষার্থী বসবাস করতে পারবে না।

এছাড়া, হলের সিট বরাদ্দ দেওয়া হবে নীতিমালা অনুযায়ী হবে। স্নাতকোত্তর পরীক্ষার ফলাফল পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর হলসমূহে প্রেরণ করবেন। হলে কোন সমস্যা দেখা দিলে হল প্রশাসন সমাধানের তাৎক্ষণিক ব্যবস্থা নিবেন।

এই বিষয়ে কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট ড. মিহির লাল ভৌমিক বলেন, ‘প্রত্যেক হলের সীট বরাদ্দের নীতিমালা করা হয়েছে। অতিশীঘ্রই তা বাস্তবায়ন করা হবে। ‘

নবীন শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘তাদের তো এখনো সীট বরাদ্ধ হয় নাই। বরাদ্ধ না পাওয়া পর্যন্ত তারা হলে থাকতে পারবে না। আমার হলের নতুন শিক্ষার্থীদেরকে আমি বলেছি, আপনাদের বের হয়ে যেতে হবে। কারন তারা তো জানেনই না তাদের কোন কোন হলে বরাদ্ধ। সুতরাং এই মুহূর্তে তাদের হলে থাকার কোনো সুযোগ নাই।’

Loading

error: Content is protected !!