হোম » শিক্ষা » এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ২৮ থেকে ৩০ নভেম্ব

এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ ২৮ থেকে ৩০ নভেম্ব

আওয়াজ অনলাইন : আগামী ২৮ থেকে ৩০ নভেম্বরের মধ্যে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে। শিক্ষা বোর্ডগুলোর পক্ষ থেকে এ তিন দিনের যে কোনো দিন ফল প্রকাশের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি তপন কুমার সরকার সাংবাদিকদের এ তথ্য জানান। তারা (শিক্ষা বোর্ডগুলো) শিক্ষা মন্ত্রণালয়ের কাছে এ প্রস্তাব পাঠিয়েছেন।

জানা গেছে, এ তিন দিনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সময় দিতে পারবেন, সেদিন ফল প্রকাশ করা হবে। কারণ, সাধারণত প্রতিবছর প্রধানমন্ত্রী পাবলিক পরীক্ষার ফল প্রকাশ ঘোষণা করেন।

গত ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর অনুষ্ঠিত হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়।

এ বছর পরীক্ষায় অংশ নেয় ২০ লাখ ২১ হাজার ৮৬৮ শিক্ষার্থী। করোনাভাইরাস সংক্রমণ, পরবর্তী সময়ে সিলেটসহ দেশের কিছু এলাকায় বন্যার কারণে দুই দফায় পেছানো হয় পরীক্ষা।

এসএসসির নির্ধারিত সূচি মার্চ থেকে সাত মাস পিছিয়ে সেপ্টেম্বরে এ পরীক্ষা হয়। এ বছর দেশের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে মোট ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। মাদ্রাসা বোর্ডের অধীন দাখিলে অংশ নেয় ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিলে (ভোকেশনাল) পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৬৬২।

এইচ. ছবি: সংগৃহীত।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!