হোম » শিক্ষা » সরকারের সুস্পষ্ট আশ্বাস ছাড়া আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা চাকরিপ্রত্যাশীদের

সরকারের সুস্পষ্ট আশ্বাস ছাড়া আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা চাকরিপ্রত্যাশীদের

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করেছে চাকরিপ্রত্যাশীরা। সরকারি প্রতিনিধি দল না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে এমন ঘোষণা দেন চাকরিপ্রত্যাশীরা।

আন্দোলনকারীরা বলেন, বিশ্বের প্রায় ১৬২টি দেশে চাকরিতে আবেদনের বয়সসীমা কমপক্ষে ৩৫ বছর, তার মধ্যে কিছু দেশে তা উন্মুক্ত। ভারতসহ বিশ্বের উন্নত রাষ্ট্রগুলো অনেক গবেষণা ও আন্তর্জাতিক মানদণ্ড মেনে আবেদনের বয়সসীমা ন্যূনতম ৩৫ বছর করেছে। কিন্তু আমাদের মাত্র ৩০ বছর। নতুন বাংলাদেশে আমরা এই বৈষম্য মানি না। আন্দোলনের সমন্বয়ক রাসেল আল মাহমুদ বলেন, বিকেল ৩টা পর্যন্ত আমাদের অবস্থান কর্মসূচি ছিল। সরকারের পক্ষ থেকে একটি কমিটি আমাদের সঙ্গে আলোচনা করতে আসবে বলেছেন। আলোচনার মাধ্যমে দাবি পূরণের নিশ্চয়তা দিলে আমরা সমাবেশ শেষ করবো। অন্যথায় আন্দোলন চলমান থাকবে।

এরপর বিকেল ৫টার দিকে রাসেল আল মাহমুদ বলেন, আমাদের বিষয়ে আলোচনা চলছে। পরবর্তীতে এখানে এসে আপডেট জানানো হবে। সে পর্যন্ত আমরা এখানে অবস্থান করবো। আমরা শাহবাগের বাইরে কোনো কর্মসূচি দেইনি। যদি কেউ কোনো ধরনের কর্মসূচি দিয়ে থাকেন, তাকে আমরা জবাবদিহির আওতায় আনবো। এর আগে, শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে চাকরিপ্রত্যাশীদের সমাবেশ শুরু হয়। পরে দুপুর ১টার দিকে শাহবাগ মোড়ে অবস্থান নেয় তারা। এ সময় শাহবাগ এলাকার যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়। ফলে শাহবাগ এলাকার সবগুলো সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

-আওয়াজ ডেস্ক-

Loading

error: Content is protected !!