হোম » সারাদেশ » হলের ছাদে নিয়ে রাতভর মানসিক নির্যাতন, অসুস্থ রাবি শিক্ষার্থী 

হলের ছাদে নিয়ে রাতভর মানসিক নির্যাতন, অসুস্থ রাবি শিক্ষার্থী 

রাবি প্রতিনিধিঃ রাতভর মানসিক নির্যাতনে অসুস্থ হয়ে পড়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। বৃহস্পতিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের ছাদে এঘটনা ঘটে।  ভুক্তভোগী শিক্ষার্থী সামি এম সাজিদ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।  শুক্রবার দুপুর ২ টা ২৮ মিনিটে নিজ ব্যাচের গ্রুপে একটি টেক্সট করেন সাজিদ।
সেখানে লেখা ছিলো- আমি ডিপার্টমেন্ট ছেড়ে যাচ্ছি। গতকাল সারারাত আমাকে জোহা হলের ছাদে আটকে রেখে বিভাগের কতিপয় সিনিয়র ও অপরিচিত লোকজন গালাগালি সহ বিশ্রিভাবে মারধোর করেছে। আমি অসুস্থ হয়ে পড়ি।  ভোর চারটায় আমাকে ছেড়ে দেয়। কোনো অপরাধ না থাকা সত্ত্বেও আমাকে শারিরীক ও মানসিক অত্যাচার করেছে।
এরপর বিষয়টি জানাজানি হলে মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। সেখানে ওই শিক্ষার্থীর চিকিৎসা চলছে।  তবে কে  বা কারা মারধর করেছে সেটি নির্দিষ্ট করেন ভুক্তভোগী শিক্ষার্থী। শিক্ষার্থী চিকিৎসারত থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।  বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীরা অভিযোগ অভিযোগ করেছেন তাদের সিনিয়র ব্যাচের শিক্ষার্থীরা তাদের পুরো ব্যাচকে ডেকে নিয়ে দুদিন আগেও মানসিকভাবে হ্যারাস করেছেন।
বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি ড. আমিরুজ্জামান বলেন, বিভাগের প্রথম বর্ষের একজন শিক্ষার্থীকে গত রাতে মানসিক নির্যাতন করা হয়। এরপর দুপুর আড়াইটার পর তার বন্ধুদের মাধ্যমে বিষয়টি জানতে পারি। ১০-১৫ মিলে তাকে মানসিক নির্যাতন করেছে। কিল,  ঘুষিও দেওয়া হয়েছে বলে জেনেছি। বিষয়টি তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।  এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. লিয়াকত আলী বলেন, বিষয়টি জানতে পেরেছি।  প্রক্টরিয়াল বডি ঘটনা তদারকি করছে।
error: Content is protected !!