হোম » প্রধান সংবাদ » সিরাজগঞ্জে গণপরিবহন চালুর দাবিতে বাস শ্রমিকদের বিক্ষোভ মিছিল

সিরাজগঞ্জে গণপরিবহন চালুর দাবিতে বাস শ্রমিকদের বিক্ষোভ মিছিল

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: গণপরিবহন চালুর দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সিরাজগঞ্জ জেলা বাস শ্রমিকরা।স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে তিন দফা দাবি নিয়ে এ বিক্ষোভ করা হয়। রবিবার (২ মে) দুপুর সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। তিন দফা দাবি হলেন, স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন ও পণ্য পরিবহন চালু করণ, পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান, সারা দেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএসের চাল বিক্রির ব্যবস্থা।
বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজা,সিরাজগঞ্জ জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম মুন্সি, মটর শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারন সম্পাদক রাজু আহমেদ, যুগ্ম সাধারন সম্পাদক এ্যাটম আহমেদ, কার্যকরি সদস্য আব্দুল বাতেন প্রমূখ।
বক্তারা বলেন, করোনা ভাইরাসের কারনে সারাদেশে লকডাউন চলছে। এই লকডাউনে সব কিছু খোলা থাকলেও গণপরিবহন বন্ধ রয়েছে। এতে মটর শ্রমিকরা কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছে। সরকারের পক্ষ থেকে যে সাহায্য করা হচ্ছে তা সবাই পাচ্ছে না। সরকারি সহায়তা না দিয়ে পরিশ্রম করে খাওয়ার জন্য তিন দফা দাবি বাস্তবায়নে রাস্তায় নামতে হয়েছে। তারা বলেন, আগামীকাল থেকে যদি গণপরিবহন চলাচলের অনুমতি না দেয়া হয়,তাহলে আগামী ৪ মে থেকে কঠোর পদক্ষেপ নেয়ার হুশিয়ারি দেন।
error: Content is protected !!