হোম » আজকের এই দিনে » বিশ্বে করোনায় আক্রান্ত ১৪ কোটি ৬২ লাখ ছাড়ালো

বিশ্বে করোনায় আক্রান্ত ১৪ কোটি ৬২ লাখ ছাড়ালো

আওয়াজ অনলাইন : প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। ভাইরাসটির সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৬২ লাখ ২০ হাজার ২৯৯ জন। এছাড়া আক্রান্ত হয়ে মারা গেছেন ৩০ লাখ ৯৮ হাজার ৮৪১ জন। শনিবার (২৪ এপ্রিল) সকালে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটার সূত্রে আরো জানা গেছে, বিশ্বে করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বিবেচনায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৭ লাখ ৩৫ হাজার ৬৯২ জন এবং মারা গেছেন ৫ লাখ ৮৫ হাজার ৩৩ জন। যুক্তরাষ্ট্রের পরই ভারতের অবস্থান। মহামারি শুরু হওয়ার পর থেকে ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ৬৬ লাখ ২ হাজার ৪৫৬ জন।

এর মধ্যে এক লাখ ৮৯ হাজার ৫৪৯ জন মারা গেছেন। এরপরে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। তবে ওয়ার্ল্ডোমিটার-এর তথ্য অনুযায়ী, করোনায় আক্রান্তের তালিকায় ভারতের থেকে পিছিয়ে থাকলেও মৃত্যুর হিসাবে ব্রাজিল এগিয়ে। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১ কোটি ৪২ লাখ ৩৮ হাজার ১১০ জন। আর মারা গেছেন ৩ লাখ ৮৬ হাজার ৬২৩ জন।

গত বছরের ফেব্রুয়ারি মাসে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে। ২০২০ সালের প্রথম সাত-আট মাসে বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপক আক্রান্ত ও মৃত্যুর পর ওই বছরের শেষ দিকে কিছুটা কমে এসেছিলো করোনা সংক্রমণ। তবে গত মার্চ থেকেি বিশ্বের বিভিন্ন দেশে ফের ব্যাপক হারে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।
/ ডিজিএমএ. ফাইল ছবি /এইচ.

error: Content is protected !!