হোম » শহর-নগর » পুরান ঢাকার আরমানিটোলার আগুন নিয়ন্ত্রণে, মৃত্যু বেড়ে ৪

পুরান ঢাকার আরমানিটোলার আগুন নিয়ন্ত্রণে, মৃত্যু বেড়ে ৪

আওয়াজ অনলাইন : রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় একটি ছয়তলা ভবনের নিচতলায় কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪জন হয়েছে। এতে দগ্ধ ও ধোঁয়ার কারণে অসুস্থ হয়ে পড়েছেন আরো অন্তত ২১ জন।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। তারা হলেন- মার্কেটের প্রহরী রাসেল, রাসেলের ফুপা আরেক প্রহরী ওয়ালিউল্লাহ বেপারী (৭০) ও চতুর্থ তলার বাসিন্দা ইডেন মহিলা কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী সুমাইয়া।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিবাগত রাত ৩টা ১৮ মিনিটে হাজী মুসা ম্যানশন নামের ওই ভবনটির নিচতলায় থাকা কেমিক্যাল গোডাউনে আগুন লাগে।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির জানান, আগুনের ঘটনায় ভবন থেকে একজনের দগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। সেখান থেকে আহত অবস্থায় উদ্ধার করে অন্তত ২১ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করার পর আরো একজনের মৃত্যু হয়।

আহতদের মধ্যে চারজনকে ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ও বাকিদের সাধারণ ওয়ার্ডে চিকিত্সা দেওয়া হচ্ছে। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।

এর আগে বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিনগত রাত সোয়া ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের সংবাদ পায় ফায়ার সার্ভিস সদর দপ্তর। পরে ফায়ার সার্ভিসের ১৯টি টিম কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

জানা গেছে, আগুন লাগা ওই ভবনের নাম হাজী মুসা ম্যানশন। উদ্ধার কাজের জন্য ওই এলাকার বিদ্যুত্ বিচ্ছিন্ন করা হয়েছে।
ছবি : সংগৃহীত। /এইচ.

error: Content is protected !!