হোম » প্রধান সংবাদ » সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্ট ঘটনায় প্রশাসনের দায়িত্ব অবহেলা রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে – ঢাকা বিভাগীয় কমিশনার

সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্ট ঘটনায় প্রশাসনের দায়িত্ব অবহেলা রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে – ঢাকা বিভাগীয় কমিশনার

মোঃ কবির হোসেন,(সোনারগাঁ) নারায়ণগঞ্জঃ

ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান বলেছেন,হেফাজত ইসলামের সহিংসতার ঘটনায় স্থানীয় প্রশাসনের অবহেলা রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। আমাদের উপর যে দায়িত্ব রয়েছে তা সঠিকভাবে পালন করতে হবে। হেফাজত ইসলামের সহিংসতার ঘটনার সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।
তিনি প্রশাসনের কর্মকর্তাদের হুশিয়ারী দিয়ে আরো বলেন, প্রশাসনের দায়িত্ব পালনে নিজের দক্ষতার পরিচয় দিতে ব্যর্থ হলে কিংবা সরকারে বিরুদ্ধে অবস্থান নিলে কাউকে ছাড় দেওয়া হবে না। সরকার আমাদের দায়িত্ব দিয়েছেন জনগণের জান মালের নিরাপত্তা দিতে। এতে কেউ ব্যর্থ হলে সে জায়গায় আর তাকে দায়িত্বে রাখা হবে না।
গতকাল শনিবার বিকেলে গত ৩ এপ্রিল শনিবার হেফাজত ইসলামের সহিংসতায় ক্ষতিগ্রস্থ সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কার্যালয়, যুবলীগ ও ছাত্রলীগ নেতার বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, রয়্যাল রির্সোট পরিদর্শন শেষে সোনারগাঁ উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় সবাইকে সচেতন করতে হবে। ঢাকার হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ফলে করোনা রোগীদের চিকিৎসায় স্থানীয় রেজিষ্ট্রার্ড চিকিৎসকদের ব্যবহার করতে হবে। এছাড়াও বেসরকারী ক্লিনিকগুলোকে করোনা চিকিৎসায় প্রশিক্ষনের মাধ্যমে সক্ষমতা বাড়াতে হবে। তিনি আগামীতে সরকারের দেওয়া সর্বাত্তক লগডাউন সফল করে করোনার প্রর্দুভাব ঠেকাতে ঐক্যবদ্ধ কাজ করার আহবান জানান।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হককে স্থানীয়রা নারীসহ অবরুদ্ধ করে রাখার ঘটনায় হেফাজতে ইসলামের নেতাকর্মীদের তান্ডব ও সহিংসতায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগ, ছাত্রলীগের দুই নেতার বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান এবং রয়্যাল রিসোর্ট ভাংচুরের ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমানেরনেতৃত্বে একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন, পুলিশের অতিরিক্ত মহা-পরিচালক (অপরাধ) জিহাদুল কবির, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমসহ কর্মকর্তারা। এসময় প্রতিনিধি দলের কর্মকর্তারা ভুক্তভোগীদের সঙ্গে কথা বলেন।
মতবিনিময় সভায় সোনারগাঁ উপজেলা প্রশাসন, স্থানীয় আওয়ামীলীগ,জনপ্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

error: Content is protected !!