হোম » প্রধান সংবাদ » ভৈরবে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাংচুর।।

ভৈরবে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাংচুর।।

এম আর ওয়াসিম, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে ভুল চিকিৎসায় রাশেদা নামে এক প্রসূতি মৃত্যুর অভিযোগে নিহতের স্বজনরা হাসপাতালে হামলা ও ভাঙচুর করেছে। আজ সোমবার দুপুরের পৌর শহরের স্টেডিয়াম সংলগ্ন সাজেদা আলাল নামে একটি বেসরকারি হাসপাতালে এই হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে হাসপাতালটির প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতির হয়েছে বলে দাবী করেন হাসপাতাল কর্তৃপক্ষ।
জানা গেছে, উপজেলার গজারিয়া ইউনিয়নের মানিকদী গ্রামের আবুল বাসারের প্রসূতি স্ত্রী রাসেদা বেগমকে শহরের সাজেদা আলাল জেনারেল হাসপাতালে নিয়ে আসেন স্বজনরা। পরে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে প্রসূতিকে সিজারিয়ান অপারেশনের জন্য থিয়েটারে নিয়ে যাবার পর একটি কন্যা সন্তান জন্ম দেয়। এর কিছুক্ষণ পরে অপারেশন থিয়েটারেই রাসেদা বেগমের মৃত্যুর হয়।
নিহতের স্বামী আবুল বাসারের দাবী, হাসপাতালে তার স্ত্রীকে নিয়ে আসার পর সব পরিক্ষা-নিরিক্ষা শেষে আজ সকাল সাড়ে নয়টার দিকে অপারেশন থিয়েটারে নেয়ার পর সিজারের মাধ্যমে একটি কন্যা সন্তান জন্ম দেয়। এই নবজাতক তাদের পঞ্চম সন্তান।
কিন্তু দীর্ঘ সময় পেরিয়ে গেলেও রাসেদা বেগমকে বিচানায় না দেয়ায় সন্দেহ হয়। হাসপাতালের কক্ষে চিকিৎসককে না পেয়ে অনেক সময় পর নার্সদের মাধ্যমে রাসেদা মারা যাওয়ার সংবাদ পায়। নিহতের স্বামী আবুল বাসারের দাবী- ভুল চিকিৎসার কারণে তার স্ত্রীর মৃত্যু হয়েছে।
এদিকে সাজেদা আলাল জেনারেল হাসপাতালের ম্যানেজার মাজহারুল ইসলাম জানান, একজন অভিজ্ঞ এনেস্থিসিয়া এবং একজন গাইনী স্পেশালিষ্ট ও সার্জনের মাধ্যমেই রাসেদার সিজারিয়ান অপারেশন করা হয়। এখানে চিকিৎসায় কোন ভুল বা অবহেলা ছিল না। আসলে সব কিছু সঠিক থাকলেও একজন রোগীর অপারেশনের সময় এক্সিডেন্ট হতে পারে। তাছাড়া কোনদিন কোন হাসপাতাল বা কোন চিকিৎসক চায় কোন একজন রোগী মারা যাক।
এমন মৃত্যুে আমরা মর্মাহত। কিন্তু একজন রোগী মারা যাবার পর তার স্বজনরা হাসপাতালে হামলা করবে, ভাঙচুর করবে। এটা কেমন আচরণ! হাসপাতাল মালিক পক্ষের দাবী আজকের হামলা এবং ভাঙচুরের ঘটনায় হাসপাতালের প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ প্রসঙ্গে ভৈরব থানার ওসি মো. শাহিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাছাড়া এই ঘটনায় কেউ থানায় লিখিত অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
error: Content is protected !!