হোম » সারাদেশ » জামালপুর পৌরসভাসহ ৪টি পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

জামালপুর পৌরসভাসহ ৪টি পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

রবিউল হাসান লায়ন,জামালপুর: ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত জামালপুর পৌরসভার মেয়র প্রার্থী আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানুসহ ৪টি পৌরসভার আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নির্বাচনী প্রচার প্রচারণা ও সার্বিক কর্মকান্ড অবহিত করার ও বিএনপির সংবাদ সম্মেলনের প্রতিবাদে জামালপুর জেলা আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করেছে।
বুধবার বিকেলে শহরের বকুলতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন জেলা আওয়ামী লীগ। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ্যাড. মুহাম্মদ বাকী বিল্লাহ। লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফারুক আহম্মেদ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাসুম রেজা রহিম,
সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, সাংগঠনিক সম্পাদক আবম জাফর ইকবাল জাফু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জামালপুর পৌরসভার মেয়র প্রার্থী আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু, দপ্তর সম্পাদক আলহাজ্ব আসাদুজ্জামান আকন্দ বাবু, সদস্য নারায়ন চন্দ্র পাল রানা, সারোয়ার হোসেন শান্ত, অধ্যাপক জাকির হোসেন রুকু, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, সাধারণ সম্পাদক ফারহান অহমেদসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয় জামালপুর পৌরসভা একটি বৃহৎ পৌরসভা, এই পৌরসভায় ভোটার সংখ্যা ১ লাখ ৮ হাজার। শুরু থেকেই জামালপুর পৌরসভায় নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু নির্বাচনী আচরণ বিধি মেনে তার নির্বাচনী কর্মকান্ড পরিচালনা করে আসছে। তার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী শাহ্ মোঃ ওয়ারেছ আলী মামুন বিভিন্ন ভাবে উস্কানি মূলক বক্তব্য প্রদান করে আসছে।
বিএনপির মনোনীত প্রার্থী গত জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের সাথে প্রতিদ্বন্দীতা করে জামানত হারিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে আমরণ অনশন করেছিল। এবারও একই কায়দায় সাধারণ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পৌরসভার নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে গত ২২ ফেব্রুয়ারি একটি মিথ্যা বানোয়াট কাল্পনিক সাংবাদিক সম্মেলন করে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও তার কর্মীদের বিরুদ্ধে মিথ্যাচর করে বিভ্রান্তকর তথ্য উপস্থাপন করেছে সাংবাদিকদের মাঝে। আওয়ামী লীগের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে বিএনপি যে মিথ্যাচার ও বিভ্রান্তকর তথ্য উপস্থাপন করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় লিখিত বক্তব্যে।
লিখিত বক্তব্যে আরও বলা হয়, জেলা বিএনপির সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র প্রার্থী ওয়ারেছ আলী মামুন ৪ ফেব্রুয়ারি আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে উদ্দেশ্য করে লিফলেট বিতরণ ও গণসংযোগের যে তথ্য দিয়েছে তাও মিথ্যা ও বানোয়াট। কারণ সেই দিন আওয়ামী লীগের মনোনীত পৌরসভার মেয়র প্রার্থী ছানোয়ার হোসেন ছানুর পিতা গুরুত্বর অসুস্থ থাকায় সে তার পিতার চিকিৎসার জন্য ব্যস্থ ছিল। জামালপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ তার পক্ষে জেলা নির্বাচন কর্মকর্তার কাছে সকল কাগজপত্র সর্বরাহ করে।
তাই বিএনপির এমন মিথ্যা তথ্য সংবাদ সম্মেলনে উল্লেখ করে সাধারণ ভোটারদের বিভ্রান্ত করার চেষ্টা করছে তা কোনদিন সাধারণ ভোটারগণ বিশ্বাস করবেনা। বিএনপির সকল রাজনৈতিক ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয় সংবাদ সম্মেলনে। লিখিত বক্তব্য শেষে সাংবাদিদের বিভিন্ন প্রশ্নের উত্তরদেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।
error: Content is protected !!