টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত 

শেখ মাজহারুল ইসলাম সোহান,টাঙ্গাইলঃ প্রত্যেকটা জাতির গৌরবজ্জল অর্জণ এর পিছনে অসামান্য ত্যাগ অপরিহার্য।আর প্রত্যেকটা অর্জণের পিছনেই রয়েছে বিশাল আত্মত্যাগের পটভূমি।পৃথিবীর ইতিহাসে বাংলাদেশই অদ্বিতীয় যে জাতি ভাষার জন্য জীবন কে উৎসর্গ করেছে।  তাই তো বাংলাদেশে ২১ ফেব্রুয়ারির তাৎপর্য উজ্জ্বল বিরল ও অনন্য।
(২১ফেব্রুয়ারি)মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিনটি কে বিশেষভাবে কেন্দ্র করে দেশের সর্বত্র পালিত হয়।তাইতো সারাদেশের ন্যায় টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  পালিত হয়েছে।
২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে ১২.০১ মিনিটে পুষ্পস্তবক অর্পণ করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক  ড.মোঃআতাউল গণি এবং টাঙ্গাইল সদর ৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন এমপি।এর পর পর্যায়ক্রমে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় (বিপিএম),জেলা পরিষদ এর চেয়ারম্যান,টাঙ্গাইল পৌরসভার মেয়র পুষ্পস্তবক অর্পণ করেন।
এর পর ধারাবাহিক ভাবে বিভিন্ন রাজনৈনিক দল,সরকারি ও বেসরকারি বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠন  এর পক্ষ থেকে পুষ্প অর্পণ করা হয়। এছাড়াও জেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের আয়োজনে দিনব্যাপী চিত্রাংকন প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভাসহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।