গাজীপুরে রিসোর্ট থেকে ফিরে তিনজনের মৃত্যু, অসুস্থ কয়েকজন

আওয়াজ অনলাইনঃ দেশের একটি শীর্ষস্থানীয় বিজ্ঞাপনী সেবা দানকারী ব্যবসায়িক গ্রুপের একদল কর্মী গাজীপুরের একটি রিসোর্ট থেকে ঘুরে আসার পর বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়েছেন, তাদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। যারা অসুস্থ হয়ে পড়েছেন, তাদের মধ্যে অন্তত তিনজন ভর্তি আছেন ঢাকার ইউনাইটেড হাসপাতালে

ওই সংস্থার প্রায় তিন ডজন কর্মী গত শুক্রবার গাজীপুরের সারা রিসোর্টে গিয়েছিলেন অবকাশ যাপনে। সেখান থেকে ফেরার পথেই তাদের মধ্যে অসুস্থতা দেখা দেয়।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সারা রিসোর্টের ঘটনায় এ পর্যন্ত তিনজন মারা গেছেন।”

তাদের মধ্যে শিহাব জহির রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে এবং কায়সার আহমেদ বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মারা যান রোববার সকালে। আর সোমবার সকালে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে শরীফ জামান নামে আরেকজনের মৃত্যু হয় বলে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মো. শহিদুল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

শ্রীপুর থানার ওসি মো. ইমাম হোসেন জানান, যারা অসুস্থ হয়ে পড়েছেন, তাদের মধ্যে তিনজন রাজধানীর ইউনাইটেড হাসপাতালে, একজন আয়েশা মেমোরিয়ালে এবং একজন ইবনে সিনা হাসপাতালে ভর্তি রয়েছেন বলে তারা খবর পেয়েছেন।এক প্রশ্নের জবাবে ওসি বলেন, “ইউনাইটেড হাসপাতালে যারা ভর্তি হয়েছে, তাদের ক্ষেত্রে অসুস্থতার কারণ ‘অ্যালকোহল’ লেখা হয়েছে।”

আর কাফরুল থানার ওসি সেলিমুজ্জামান বলেছেন, শিহাব জহিরের মৃত্যুর কারণ হিসেবে হাসপাতালের খাতায় ‘বিষক্রিয়া’ লেখা হয়েছে।

শিহাবের মৃতদেহ ময়মনসিংহে পাঠানোর প্রস্তুতি চলছে, আর কায়সারের মৃতদেহ ইতোমধ্যে ঠাকুরগাঁওয়ে পাঠানো হয়েছে বলে ওই কোম্পানির একজন কর্মী জানিয়েছেন, যিনি নিজেও অসুস্থ হয়ে একটি হাসপাতালে ভর্তি রয়েছেন।

রিসোর্টে কী ঘটেছিল জানতে চাইলে সে বিষয়ে তিনি বিস্তারিত কথা বলতে রাজি হননি। শুধু বলেছেন, শুক্রবার তারা নিজেরাই ব্যক্তিগতভাবে আয়োজন করে সারা রিসোর্টে গিয়েছিলেন। কয়েক বছর পর পর তারা এরকম আয়োজন করেন। ঢাকায় ফেরার পথে গাড়িতেই তারা অসুস্থ হয়ে পড়েন।

সূত্র- বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম