সুদের টাকাকে কেন্দ্র করে হত্যার চেষ্টা লালমনিরহাট সদর থানায় অভিযোগ দায়ের

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট জেলা প্রতিনিধি: লালমনিরহাটে সুদের টাকার জন্য সুদ গ্রহীতাকে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে। অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, লারমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের সাতপাটকী গ্রামের ইয়াকুব আলীর ছেলে মিলন মিয়া (৪০) এর নিকট একই গ্রামের ছালাম মিয়ার ছেলে মাজেদ মিয়া (২৮) দুই বছর পূর্বে নগদ ৩০হাজার সুদের টাকা গ্রহণ করে এবং ঐ টাকার বিপরীতে প্রতি মাসে সুদ বাবদ ৬হাজার টাকা মিলন মিয়াকে দিতে থাকে।

মাজেদ মিয়া অভিযোগ করে বলেন, পূর্বে ১লক্ষ ৪০হাজার টাকা পরিশোধ করার পরেও এলাকার মাতব্বর আসাদুল আশেকিন (রতন) এর মাধ্যমে ৪০হাজার টাকায় মিমাংসা হয় পরবর্তীতে সুদ বাবদ মিলন মিয়া মাজেদের নিকট আরও ১লক্ষ টাকা দাবি করলে মাজেদ দিতে অস্বীকৃতি প্রদান করে। এরই ধারাবাহিকতায় গত ৩১ জানুয়ারি সন্ধ্যায় মিলন মাজেদের বাড়ি গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

মিলনকে গালমন্দ করতে বাঁধা দিতে গেলে ক্ষিপ্ত হয়ে মিলন মাজেদের উপর ঝাঁপিয়ে পড়ে কিল ঘুষি মারার পাশাপাশি তার বুকের উপর চড়ে শ্বাসরোধ করে হত্যাচেষ্টা করে বলে অভিযোগে উল্লেখ রয়েছে। পরে মাজেদের মা ঘটনাস্থল থেকে ছেলেকে বাঁচাতে গেলে তার উপরেও চড়াও হয় ওই মিলন।

নিরুপায় হয়ে মাজেদের মা মোমেনা বেগম চিৎকার-চেঁচামেচি শুরু করলে এলাকাবাসী গুরত্বর অবস্থায় উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করান। ভুক্তভোগী মাজেদ সাংবাদিকদের বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল আমার মা বাদী হয়ে লালমনিরহাট সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে আমি বিশ্বাস করি ন্যায়বিচার পাব।