হোম » প্রধান সংবাদ » নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন শেষ মুহুর্তের মারামারিতে আহত বিএনপিপন্থী নেতাসহ তিন সাংবাদিক

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন শেষ মুহুর্তের মারামারিতে আহত বিএনপিপন্থী নেতাসহ তিন সাংবাদিক

সকাল থেকে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির ২০২১-২২এর কার্যকরী পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ করা হলেও ভোট গ্রহণ করার শেষমুহুর্তে হামলা ও মারপিটের ঘটনা ঘটেছে। এ সময় বিএনপিপন্থী বেশকয়েকজন নেতাসহ তিনজন সাংবাদিক হামলার শিকার হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করার কথা থাকলেও সাড়ে চারটার পর ভোট কেন্দ্রের ভিতর বিএনপির বেশ কয়েকজন সমর্থকের উপর হামলা করা হয়। এসময় খবর পেয়ে সাংবাদিকগণ ভিতরে ক্যামেরা নিয়ে প্রবেশ করলে তাদের উপরও হামলা করা হয়।

নির্বাচনী পরিবেশ সুষ্ঠু ও নিরাপদ রাখতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছেন। এবারের নির্বাচনে আওয়ামী সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ১৭ প্রার্থী, বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের ১৭ প্রার্থী ও এক স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৩৫জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন।

জয়ের ব্যাপারে উভয় প্যানেলের প্রার্থীরাই আশাবাদী। নিজ দলের আইনজীবী প্যানেলকে উৎসাহ যোগাতে আওয়ামী লীগ ও বিএনপির জেলা ও মহানগর পর্যায়ের নেতারাও আদালতপ্রাঙ্গণে আসছেন। নির্বাচন কেন্দ্রে পরিদর্শন করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাসহ আওয়ামীলীগ ও বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দ।

আইনজীবী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন এড. শামসুল ইসলাম ভূঁইয়া। এছাড়া বাকি চার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন, এড. আশরাফ হোসেন, এড. মেরিনা বেগম, এড. আব্দুর রহিম এবং এড. সুখচাঁদ সরকার। আপিল বোর্ডের দায়িত্বে ছিলেন, এড. এমদাদুল হক তারাজ উদ্দিন, এড. হুমায়ুন কবির আহমেদ এবং এড. বুলবুল আহমেদ।

error: Content is protected !!