আনন্দঘন পরিবেশে টিকা দান কার্যক্রম শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

আওয়াজ অনলাইনঃস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আনন্দঘন পরিবেশে টিকা দান কার্যক্রম শুরু হয়েছে। গুরুত্বপূর্ণ অনেক ব্যক্তি টিকা নিয়েছেন, অনেকেই টিকা নিতে আসছেন। পরিবেশ দেখে মনে হলো ঈদের ভাব। যেভাবে ঈদ হয়, সেরকম আনন্দমুখর পরিবেশে টিকা দেয়া হচ্ছে। টিকা নিয়ে সব জল্পনা-কল্পনার অবসান হয়েছে।
আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে টিকাদান কার্যক্রম পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, পৃথিবীতে যত টিকা আবিষ্কার হয়েছে, তারমধ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা কোভিড-১৯ টিকা সবচেয়ে নিরাপদ। এই টিকায় কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আপনারা নির্ভয়ে টিকা নেন, টিকা পরবর্তী যা করণীয়, তা করা হবে। ভয় পাবেন না আপনারা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার টিকা নিয়ে যারা বিভ্রান্তি ছড়াচ্ছেন তারা দেশের মানুষের মঙ্গল কামনা করেন না। টিকা জীবন রক্ষাকারী, সুতরাং এই টিকা নিয়ে গুজব ছড়াবেন না।

তিনি বলেন, ইতোমধ্যে মন্ত্রী পরিষদের একজন সদস্য টিকা নিয়েছেন। অনেক সচিবও নিয়েছেন। যারা ইতোমধ্যে টিকা নিয়েছেন, তারা সুস্থ আছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ভ্যাকসিন হিরো। দেশে তিনিই এ কার্যক্রম শুরু করেছেন। টিকা কার্যক্রমে ঈদের মতো আনন্দঘন পরিবেশ বিরাজ করছে।
সংগৃহীত

1