হোম » প্রধান সংবাদ » কুষ্টিয়া চার পৌরসভার তিনটিতে নৌকা ও একটিতে মশাল বিজয়ী

কুষ্টিয়া চার পৌরসভার তিনটিতে নৌকা ও একটিতে মশাল বিজয়ী

জাহিদ হাসান কুষ্টিয়া জেলা প্রতিনিধিঃ ১৬ জানুয়ারি কুষ্টিয়া, কুমারখালী, মিরপুর ও ভেড়ামারা এই চারটি পৌরসভায় শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকেল ৪ টায় শেষ হয়। প্রতিটি কেন্দ্রে ভোটাররা সুষ্ঠুভাবে ভোট দিতে পারায় সন্তুষ্টি প্রকাশ করেন। চারটি পৌরসভায় আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ছিলো, তিনটি পৌরসভায় নৌকা বিজয়ী হলেও একটিতে পরিবর্তন এসেছে।

কুমারখালী পৌরসভায় ইভিএম পদ্ধতিতে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে কুমারখালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সামছুজ্জামান অরুন ১০ হাজার ১শ’ ১০ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপির মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে পৌর বিএনপি যুবদলের সভাপতি আনিসুর রহমান লালু ২ হাজার ৩শ’ ৮৬ ভোট পেয়েছে। এই পৌরসভায় ৯ টি কেন্দ্রে মোট ভোটার ১৮ হাজার ৯ শ’ ৯৮ জন, এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৩শ’ ১০ জন, নারী ভোটের সংখ্যা ৯ হাজার ৬শ’ ৮০ জন ছিলো।

তিনটি পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোট প্রদান করে ভোটাররা । কুষ্টিয়া পৌরসভায় আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামীলীগের বর্ষীয়ান নেতা বার বার নির্বাচিত পৌর মেয়র আনোয়ার আলী নৌকা প্রতীকে ৬৬ হাজার ৫২ ভোট পেয়ে পুনরায় বিজয়ী হয়েছে, তার নিকটতম প্রতিদ্বন্দী বিএনপির মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে মজমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বশিরুল আলম চাঁদ ১৪ হাজার ৬শ’ ১৩ ভোট পেয়েছে। এই কেন্দ্রে ২১টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৬ হাজার ৪শ’ ২৩ জন, নারী ভোটার ৭৫ হাজার ৬শ’ ৩৪ ও পুরুষ ভোটার ৭০ হাজার ৭শ’ ৮৯ ভোটার ছিলো। কুষ্টিয়ার মেয়র আনোয়ার আলী ২৫ বছর মেয়র হিসাবে দায়িত্ব পালন করে আসছেন, এবারের নির্বাচনেও তিনি বিজয়ী হওয়ায় আওয়ামীলীগের নেতাকর্মী সহ বিভিন্ন মহল তাকে শুভেচ্ছা জানিয়েছে।

মিরপুর পৌরসভায় আওয়ামীলীগের মনোনীত প্রার্থী পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী এনামুল হক নৌকা প্রতীকে ১০ হাজার ৪শ’ ৬৮ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছে, তার নিকটতম প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী (মোবাইল ফোন) শেখ আরিফ ২ হাজার ৫শ’ ১৫ ভোট পেয়েছে এবং বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে রহমত আলী রব্বান ১হাজার ৬শ’ ৭৪ ভোট পেয়েছে। এই পৌরসভায় ৯ ওয়ার্ড মিলে মোট ভাটার ১৭হাজার ৬শ’ ৬৯ জন, পুরুষ ৮ হাজার ৭শ’ ২৪ জন ও মহিলা ভোটার ৮ হাজার ৯শ’ ৪৫ জন। ভেড়ামারা পৌরসভায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের প্রার্থী উপজেলা যুজোটের সহ-সভাপতি আনোয়ারুল কবির টুটুল মশাল প্রতীকে ৮ হাজার ৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছে।

error: Content is protected !!