ঈশ্বরদীতে শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি 

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ স্মৃতির মিনার মোর পবিত্র, ভাষার মান সমুন্নত’ স্লোগানে ঈশ্বরদীর সকল শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্নতা কমৃসূচি বুধবার থেকে শুরু হয়েছে। মুজিব বর্ষ উপলে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ঈশ্বরদী উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে দশটায় ঈশ্বরদী শহরের রেলগেট খায়রুজ্জামান বাবু বাস টার্মিনালের কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কার- পরিচ্ছন্ন করার মধ্যদিয়ে এই কর্মসূচি উদ্বোধন করেন ইউএনও পিএম ইমরুল কায়েস। অতিথি ছিলেন পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু এবং উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান।

কর্মসূচির উদ্বোধনী বক্তব্যে মহান ভাষা আন্দোলনের সকল শহীদ ও ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইউএনও ইমরুল কায়েস বলেন, “জাতীয় ও আন্তর্জাতিকভাবে ভাষার মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে ঈশ্বরদীর সকাল শিক্ষা প্রতিষ্ঠানের শহীদ মিনার পরিষ্কার- পরিচ্ছন্ন করার কর্মসূচির গ্রহণ করা হয়েছে। একযোগে সারাদেশে এই কর্মসূচি পালিত হচ্ছে। তিনি আরও বলেন, “একুশ আমাদের জাতিসত্তার প্রতীক। স্বাধীনতার প্রতীক। একুশে ফেব্রুয়ারিই স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের প্রেরণার মূল উৎস। এইদিনটিকে কেন্দ্র করেই আমাদের মহান স্বাধীনতার বীজ বপন হয়েছিল। শহীদ মিনার হচ্ছে বাঙালির সত্তা”।

এসময়  ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুন্ডু, সিনিয়র সাংবাদিক খোন্দকার মাহাবুবুল হক দুদু, সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক সেলিম সরদার,সাংবাদিক আশরাফুল ইসলাম সবুজ, একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধি ও শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন । উল্লেখ্য, প্রাথমিক ও মাধ্যমিক (মাদ্রাসাসহ) উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শহীদ মিনার শিক্ষক, শিক্ষার্থী ও শিশু-কিশোরদের অংশগ্রহণে পরিষ্কার- পরিচ্ছন্নতার কার্যক্রম ধারাবাহিকভাবে চলবে।