হোম » প্রধান সংবাদ » গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে অভিযান

গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে অভিযান

ডেস্ক রিপোর্ট:: রাজধানীর গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) দুপুর ১২টায় অভিযান শুরু হয়।

ডিএসসিসির কর্মকর্তারা বলছেন, বিপণিবিতানের গাড়ি পার্কিংয়ের জায়গা, শৌচাগার, লিফট থেকে শুরু করে খোলা জায়গায় যত্রতত্র দোকানপাট গড়ে তোলা হয়েছে।

বিপণিবিতানের চারতলা পর্যন্ত বৈধ হলেও অনুমতি ছাড়াই পাঁচতলায় অবকাঠামো নির্মাণ করে ব্যবসা পরিচালনা করা হচ্ছে। অবৈধ এসব দোকান ভাঙতেই তারা অভিযান চালাচ্ছে।

জানাযায়, সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে নকশাবহির্ভূত ৭৫০টি নকশাবহির্ভূত দোকান রয়েছে।

সরেজমিনে দেখা যায়, তিনটি এক্সকাভেটর দিয়ে বিপণিবিতানের অবৈধ স্থাপনাগুলো ভাঙা হচ্ছে। পাশাপাশি আজকের অভিযানের র‌্যাবের সদস্যরা রয়েছেন।

বিপণিবিতানের সামনের সড়কটি বন্ধ করে অভিযান পরিচালনা করা হচ্ছে।

ব্যবসায়ীরা বলছেন, দোকান বৈধ করার আশ্বাস দিয়ে সাবেক মেয়রের সাঈদ খোকনের নাম ভাঙিয়ে যুবলীগ নেতা শাহাবুদ্দিন আওয়ামী লীগ নেতা মনোয়ার হোসেন ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন রতন দোকানিদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। নতুন মেয়র শেখ ফজলে নূর তাপসের নাম ভাঙিয়ে কাউন্সিলর ফরিদ উদ্দিন সম্প্রতি দোকানির কাছ থেকে টাকা নিয়েছেন। যাঁরা মেয়রের নাম ভাঙিয়ে ব্যবসায়ীদের সর্বস্বান্ত করেছেন, তাঁদের বিচারের আওতায় আনার দাবি জানান দোকানিরা।

এর আগে ৮ ডিসেম্বর থেকে গুলিস্তান এলাকায় ‘ফুলবাড়িয়া সুপার মার্কেট ২’ নামের আরেকটি বিপণিবিতানে নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে অভিযান শুরু করেছিল ডিএসসিসি। এখনো ওই মার্কেটে অভিযান শেষ হয়নি। বিপণিবিতানটিতে ৯১১টি নকশাবহির্ভূত দোকান রয়েছে বলে জানানো হয়েছে।

### SSS

error: Content is protected !!