বসন্ত বিকেল’ সিনেমার শুটিং শেষের পথে

মারুফ সরকার ,বিনোদন প্রতিনিধি : চলতি বছরের শুরুতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে রফিক সিকদারের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় শুরু হয়েছিল ভিন্ন ধরনের গল্পের সিনেমা ‘বসন্ত বিকেল’। মাঝে করোনার কারণে বন্ধ ছিল বসন্ত বিকেলের শুটিং। কিন্তু গেল ৯ ডিসেম্বর থেকে রাজধানীর অদূরে মুন্সীগঞ্জের শ্রীনগরসহ বিভিন্ন লোকেশনে এ সিনেমার শুটিং আবারও শুরু হয়ে এখন প্রায় শেষের পথে। একেবারে শেষ পর্যায়ে এসে সিনেমাটির শুটিংয়ে অংশ নিয়েছেন সুপারস্টার ওমরসানী, চিত্রনায়িকা শাহনূর, চিত্রনায়ক শিপন মিত্র ও নবাগত সুবাহ্। শুটিংয়ে আরও অংশ নেন সূচরিতা, শিবা সানু, তানভীর তনুসহ আরও অনেকে।

সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে চিত্রনায়ক ওমরসানী বলেন, নির্মাণ নিয়ে রফিক সিকদারের চিন্তা-ভাবনা এক কথায় অসাধারণ। কিন্তু করোনার এই সময়ে কিছু প্রতিবন্ধকতার কারণে তিনি মনের মতো করে শেষ পর্যায়ে এসে কাজ করতে পারছেন না। তারপরও রফিক তার সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে কাজটি শেষ করার চেষ্টা করেছেন। বসন্ত বিকেল সিনেমার গল্পটাই এমন যে গল্প থেকে আমাদের অনেক কিছুই শেখার আছে। কিছু কিছু সিনেমা আমরা আগে দেখতাম পরিবারের সবাইকে নিয়ে একসঙ্গে বসে। বসন্ত বিকেল সেই পরিবারকে হলে হলে ফিরিয়ে নিয়ে আসবে বলেই আমার বিশ্বাস। আরেকটি কথা বলতে চাই আমি এমন একটি চরিত্রে এতে অভিনয় করেছি, যে চরিত্রটি আমাকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়ার ব্যাপারে কেন যেন স্বপ্ন দেখাচ্ছে। বাকিটা আল্লাহ ভরসা।

শাহনূর বলেন, বসন্ত বিকেল অসাধারণ একটি মৌলিক গল্পের সিনেমা, এ সিনেমায় কাজ করে আমি খুবই খুশি। গল্পের চরিত্রটি আমার মনের মতো, যার নাম মায়াবতী। রফিক শিকদার তার মনের মাধুরী মিশিয়ে তার এই গল্পটি নির্মাণ করেছেন, তাকে ধন্যবাদ জানাই এত সুন্দর গল্প আমাদের উপহার দেওয়ার জন্য।