জাতির জনক কৃষকদেরকে সবচেয়ে বেশি ভালোবাসতেন-

জে এম মমিন, বোরহানউদ্দিন প্রতিনিধি: ভোলা ২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি বলেন ,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষকদেরকে সবচেয়ে বেশি ভালোবাসতেন। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে সাজাতে তিনি কৃষি সেক্টরের উপর বিশেষ গুরুত্বারোপ করেন। সোনার বাংলা গড়তে কৃষকদেরকে স্বপ্ন দেখাতেন। তিনি বলতেন, আমাদের দেশের সবচেয়ে দুঃখী মানুষ কৃষকরা। স্বাধীনতা পরবর্তী সময়ের প্রথম বাজেটে তিনি কৃষি খাতে সর্বোচ্চ বরাদ্দ রাখেন।

রবিবার দুপুর ১২ টায় বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে প্রাকৃতিক দুর্যোগের ক্ষতি পুষিয়ে নিতে রবি পূর্ণবাসন ও প্রণোদনা হিসেবে উপজেলার নয় ইউনিয়ন ও পৌরসভার ২৩৯০ জন কৃষকের মাঝে উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, জাতির জনকের কন্যা বিশ্ব মানবতার মা জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বিএনপি সরকারের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন ,১৯৯৫ সালের ৫  মার্চ কানসাটে সারের জন্য ১৮ জন কৃষককে গুলি খেয়ে মরতে হয়।

আর বর্তমান প্রধানমন্ত্রী বিশেষ উদ্যোগ এখন ৫৮ টাকার প্রতি কেজি ইউরিয়া কৃষকদের হাতে পৌঁছে দিয়েছেন মাত্র ১৬ টাকায়। বীজের ক্ষেত্রে কেজিপ্রতি দশ টাকা করে সাবসিডিয়ারি দিচ্ছেন। তিনি বলেন ,পৃথিবীর এমন কোন প্রধানমন্ত্রীর নেই যে কৃষি খাতে এত ভর্তুকি দিচ্ছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ওমর ফারুক জানান প্রণোদনা প্রকল্পের আওতায় উপজেলার ৯ ইউনিয়ন, পৌরসভায় ২২৫০জন ও পূর্ণবাসন প্রকল্পের আওতায় 140 জন সহ মোট 30 জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে এসব উপকরণ বিতরণ করা হবে। উপকরণ সমূহের মধ্যে টমেটো, সূর্যমুখী ,সরিষা, গম ,ভুট্টা, চিনাবাদাম ,শীতকাল মুগ এবং ডিএফপি ও এমওপি সার রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম উপজেলা আ’লীগ সভাপতি জসিম উদ্দিন হায়দার কৃষি অফিসার ওমর ফারুক উপজেলা পরিষদ চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া।