হোম » প্রধান সংবাদ » ২৭ বছর রাজনীতির মাঠে মান্না

২৭ বছর রাজনীতির মাঠে মান্না

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি: দীর্ঘ ১৭ বছর পর আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে মিরসরাই উপজেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এবারের সম্মেলনে সভাপতি প্রার্থী হিসেবে আলোচনায় আছেন মোশাররফ হোসেন মান্না। ১৯৯৪ সালে জোরারগঞ্জ রাসেল স্মৃতি সংসদের ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হয়ে দীর্ঘ ২৭ বছর রাজনীতির মাঠে সোচ্চার আছেন এখনো।

১৯৯৬ এ তৎকালীন খালেদা জিয়া সরকারের প্রহসনের নির্বাচন প্রতিহত করার আন্দোলন, ২০০১ পরবর্তী বিএনপি-জামায়াত চারদলীয় জোট সরকারের বিরুদ্ধে সরকার পতন আন্দোলন, এক এগারো (ওয়ান ইলাভেন) পরবর্তী তথাকথিত তত্ত্বাবদায়ক সরকারের বিরুদ্ধে যুগোৎপত আন্দোলন ও সর্বশেষ ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে বিএনপি-জামায়াত জোটের জ্বালাও পোড়াও এর বিরুদ্ধে রাজপথের আন্দোলনের লড়াকু একজন রাজনৈতিক কর্মী মোশাররফ হোসেন মান্না। ব্যক্তিগত জীবনে সহজ ও সরল প্রকৃতির সাবেক এ ছাত্রলীগ নেতা মাঠের রাজনীতিতে অসংখ্য কর্মী-সমর্থকের ভালোবাসার পাত্র। বর্তমানে তিনি মিরসরাই উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া মান্না ১৯৯৫-৯৬ মেয়াদে জোরারগঞ্জ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের জিএস নির্বাচিত হন। ১৯৯৭-৯৮ সালে নির্বাচিত হন ভিপি। ২০০২-২০০৩ সাল মেয়াদে চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সহ-স্কুল বিষয়ক ছাত্রলীগের দায়িত্ব নেন। একই মেয়াদে তিনি মিরসরাই উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পান। এরপর ২০১৩ সালে তিনি ছাত্রলীগের রাজনীতি থেকে আওয়ামী যুবলীগের হাল ধরেন। ওই বছর তিনি মিরসরাই আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পান। যা আজবধি পালন করে আসছেন।

সর্জন-সদালাপি একজন রাজনৈতিক নেতা মোশাররফ হোসেন মান্না। তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি ত্যাগের মহিমায় ভাস্বর। তাঁর অসংখ্য কর্মী সমর্থক প্রত্যাশা করেন এবার যুবলীগের সভাপতির আসন তিনিই অলঙ্কিত করবেন।

error: Content is protected !!