মানব সেবায় নিজ নিজ এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন গড়ে তুলুন: ‘গ্রীন বিডি বন্ধু মহল’

নিজস্ব প্রতিনিধি:: ‘সেবাই মূল লক্ষ্য’ এই স্লোগানকে সামনে রেখে এক ঝাঁক তরুণ ও যুবকদের নেতৃত্বে গঠিত হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘গ্রীন বিডি বন্ধু মহল’। সংগঠনটি জন্মলগ্ন থেকে সমাজের নীপিড়িত, নির্যাতিত, সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দুর্বার গতিতে এগিয়ে চলেছে সংগঠনটির বিভিন্ন সামাজিক কার্যক্রম। সংগঠনটির সামাজিক কার্যক্রম প্রসংশিত হচ্ছে সর্বমহলে।

মানব সেবায় নিজেদের উৎসর্গ করতে সংগঠনটি যেসব কল্যাণমূলক কর্মসূচি হাতে নিয়েছে, তার মধ্যে রয়েছে, ‘স্বেচ্ছায় রক্তদান’, বাংলাদেশকে সবুজে পরিণত করতে ‘বৃক্ষরোপণ’, শীতার্তদের মাঝে ‘শীতবস্ত্র বিতরণ’, রমজান মাসে গরীব অসহায়দের মাঝে ‘ইফতার’ বিতরণ, এবং প্রতিদিন অসহায় হতদরিদ্রদের মাঝে ‘খাবার বিতরণ’ সহ যেকোনো দুর্যোগ দূর্ভোগে স্বেচ্ছায় সেবা প্রধান।

এই সংগঠনের আরো কিছু লক্ষ্য রয়েছে, যেগুলো দেখে যুবকরা স্বেচ্ছায় সেবা দিতে উৎসাহিত হবে। ‘গ্রীণ বিডি বন্ধু মহল’ দেশের যুব সমাজকে নিজ নিজ এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন করে সামাজিক কাজে ঝাপিয়ে পড়ার আহবান জানান। তাহলে উপকৃত হবে দেশ ও জাতি। এতে করে আগামী প্রজন্ম সামাজিক কাজে অংশগ্রহণ করতে উৎসাহিত হবে।

করোনা মহামারীতে মানুষকে সচেতন করার জন্য বিভিন্ন কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন সংগঠনটি কর্মকর্তারা। পাশাপাশি সমাজের বিত্তশালী ও প্রভাবশালীদের মনুষ্যত্ববোধ জাগ্রত করার জন্যও ‘গ্রীন বিডি বন্ধু মহল’ বিভিন্ন উদ্যোগ নিয়েছে।

সংগঠনটির কর্মকর্তারা বলেন, সমাজের বিত্তশালী ও প্রভাবশালীদের মানবিক মূল্যবোধ জাগ্রত হলে একটি মানবিক সমাজ প্রতিষ্ঠিত হবে।