হোম » আইন-আদালত » শাহজাদপুরে ৪ জেএমবি সদস্য ৩ মামলায় কারাগারে

শাহজাদপুরে ৪ জেএমবি সদস্য ৩ মামলায় কারাগারে

হুুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের উকিলপাড়ায় জঙ্গি আস্তানায় আত্মসমর্পণ করা জেএমবির (জামাতুল মুজাহিদীন বাংলাদেশ) চার সদস্যকে নাশকতা, সন্ত্রাস, অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে ৩টি পৃথক মামলায় দায়ের করা করা হয়েছে। শনিবার (২১ নভেম্বর) রাতে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

রবিবার (২২ নভেম্বর) সকালে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ খান বিষয়টি নিশ্চিত করেছেন। র‌্যাব-১২’র অপরাধ দমন বিশেষ ইউনিটের উপ-সহকারী পরিচালক (ডিএডি) মো. আনোয়ারুল ইসলাম বাদী হয়ে শনিবার (২১ নভেম্বর) সন্ধ্যায় শাহজাদপুর থানায় মামলাগুলো দায়ের করেন।

জেএমবি’র সদস্যরা হলেন, পাবনার সাথিয়া উপজেলার দাড়ামুধা গ্রামের মোখলেসুর রহমানের ছেলে শামীম হোসেন ওরফে কিরণ (১৯), একই এলাকার আবু তালেবের ছেলে নাইমুল ইসলাম (২৫), দিনাজপুর কোতোয়ালি থানার শরাসাহাপাড়া গ্রামের মানিক হোসেনের ছেলে আতিউর রহমান (১৯) ও সাতক্ষীরা জেলার তালা থানার দক্ষিণ নলতা গ্রামের বজলুর রহমানের ছেলে আমিনুল ইসলাম শান্ত (২০)।

উল্লেখ্য, টানা ৬ ঘণ্টার অভিযান শেষে শুক্রবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে ৪ জেএমবি সদস্য র‌্যাবের কাছে আত্মসমর্পণ করে। পরে র‌্যাবের বোম ডিসপোজাল দল তাদের কাছ থেকে দুটি পিস্তল, বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি প্রশিক্ষণের কিছু বই উদ্ধার করে। এই জেএমবি সদস্যরা ছাত্র পরিচয়ে শাহজাদপুরের উকিলপাড়ায় ভাড়া নিয়ে তাবলিগ জামাতের ছদ্মবেশে জিহাদি প্রশিক্ষণ কার্যক্রম চালাতো বলে জানায় র‌্যাব।

error: Content is protected !!