JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

রায়পুরে আলোচনার শীর্ষে রয়েছেন আলতাফ হোসেন হাওলাদার

নাজমুন নাহার নাজনিন,জেলা প্রতিনিধি :
আসন্ন জাতীয় সংসদ নির্বাচন শেষেই আভাস এসেছে উপজেলা পরিষদ নির্বাচনের। আর এ নির্বাচনকে গিরেই প্রার্থীদের চলতে দোঁড়-ঝাঁপ কেন্দ্রীয় আ’লীগের পক্ষ থেকে বলা হয়েছে প্রতিটি উপজেলায় বর্ধিত সভার মাধ্যমে তিনজন প্রার্থী নির্ধারণ করে কেন্দ্র পাঠাতে হবে। আর সে মোতাবেক তিনজনের নামই কেন্দ্রে পাঠানো হয়েছে বলে জানা যায় দলীয় সূত্রে।
আর তিনজন থেকেই একজন হবেন ভাগ্যবান ব্যক্তি, তবে কে হবে সেই ভাগ্যবান ব্যক্তি এটিই সবার জল্পনা। সবার মুখে একজনের কথাই বেশি শুনা যাচ্ছে, আলোচনায় তিনিই শীর্ষে রয়েছেন। যিনি এর আগে ২০১৪ সনের উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করে ল²ীপুরের উপকূলীয় অঞ্চল রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি আর কেউ নয়, উপজেলা বাসীর প্রিয় মুখ মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার। পারিবারিক ভাবি শিক্ষিত পরিবারের সন্তান, তিনি নিজেও এ পেশায় নিয়োজিত ছিলেন। ছাত্র জীবন থেকে শুরু করে এবং কি শিক্ষকতার পাশা-পাশি লালিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে।
পূর্বে তিনি ২নং চর বংশী ইউপির সকল চেয়ারম্যান ছিলেন। বিগত ৫ বছরে এ উপজেলায় ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন করেছেন। তৈরী করেছেন বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ব্রীজ, গ্রামীণ রাস্তা। একটি অন্ধকার চরাঞ্চলকে পল্লী বিদ্যুৎ ও সৌর বিদ্যুতের মাধ্যমে করে তুলেছেন আলোয় আলোকিত। এ ছাড়াও বহু পরিবারের পানির চানির চাহিদা পূরণের লক্ষ্যে স্থাপন করেছেন কয়েকশত টিউবওয়েল। বহুতল ভবনে পরিনত করেছেন অসংখ্যা শিক্ষা প্রতিষ্ঠান, এবং আধুনিকায়ন করতে সচেষ্ট হয়েছেন পল্লী অঞ্চলসহ পুরো উপজেলাকে।
এ ছাড়াও রয়েছে তার আরো নানা রকম জনসেবামূলক কাজের নজির। একজন সাহসী আ’লীগ নেতা হিসাবেও পরিচিত হয়েছেন তৃণমূল থেকে কেন্দ্রীয় আ’লীগের কাছে। উপজেলা চেয়ারম্যান রত অবস্থায় তিনি ২নং চরবংশী ইউপি সভাপতির দায়িত্ব পালন করে চলেছেন। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই এবারও রায়পুর উপজেলার চেয়ারম্যান আবারো উপজেলা চেয়ারম্যান হিসাবে পাওয়ার প্রত্যাশায় বিভোর হয়ে আছেন উপজেলার সর্বস্তরের মানুষ। নৌকা প্রতিক নিয়ে সবার সামনে হাজির হবেন বলে সবার প্রত্যাশা।
নতুন ভোটারদের কাছ থেকে জানতে চাইলে তারা বলেন, বর্তমান রাজনীতিতে তার মত জনবান্ধন নেতা খুব কম রয়েছেন। যিনি কেবল দল-মত নির্বিশেষে যুব-কিশোরসহ সবার অন্তর কেড়েছেন। তার সুনাম-সুক্ষেতি রয়েছে তার নিজ সুনাম সুক্ষেতি রয়েছে তার নিজ এলাকা ছাড়াও উপজেলা জুড়ে সবার মাঝে। এমন আরেকজন লোক খুবই কম রয়েছেন। যিনি নিজের কথা না ভেবে কেবল জনগণের জন্য নিজেকে বিলিয়ে দিয়েছেন। জনগণের দুঃখ দৃর্দশা লাগবে রেখেছেন সবসময় অগ্রণী ভূমিকা। তিনি এমন একজন, যিনি তার রাজনীতিকে ও একটি শিল্পে পরিণত করেছেন। তিনি আর কেউ নয়। তিনি মেঘনা পাড়ের জনবান্ধব সবার অন্তরের উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার। আমাকে জনগন আবারো উপজেলা চেয়ারম্যান হিসাবে দেখতে চায়। বেশ কয়েকজন সাধারণ মানুষের সাথে কথা হলে তারা জানান যে, মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার এ উপজেলার ব্যাপক উন্নয়ন করেছেন।
যদি আবারও তিনি উপজেলার ব্যাপক উন্নয়ন করেছেন। যদি আবার ও তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন তাহলে উন্নয়নের রুপ রেখা ছড়িয়ে দিবেন প্রতিটি গ্রামে-গেঞ্জে। কেউ কেউ বলেন, তিনি গত পাঁচ বছরে যে উন্নয়ন করেন নি। তাই আবারো তিনি উপজেলা চেয়ারম্যান হওয়ার যোগ্যতা রাখেন। তার উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য দলমত নির্বিশেষে সকলের নিকট প্রশংসনীয় তিনি। তাই রায়পুুর উপজেলাবাসীর প্রাণের দাবি যেন আলতাফ মাষ্টারের মত একজন আ’লীগ নেতাকে উপজেলা নির্বাচনে নৌকা প্রতিকে মনোয়ন দিয়ে বিপুল ভোটে জয় লাভের মধ্যে দিয়ে উপজেলা চেয়ারম্যান করে রায়পুর উপজেলাকে অলংকৃত করেন জন-নেত্রী শেখ হাসিনা।
আলতাফ হোসেন হাওলাদার বলেন, আমি আশাবাদি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে এবারো নমিনির নশন দিবেন। আমি মুজিব আদর্শের বেড়ে ওঠা জন নেত্রী শেখ হাসিনার একজন কর্মী মাত্র। নৌকা আমার প্রিয়, নৌকাকে আমি ভালোবাসি। আর আমাকে নৌকা প্রতিকে মনোয়ন দেওয়া হলে আমি নির্বাচিত হবো বলে আমার বিশ্বাস। নির্বাচিত হলে উন্নয়নের অসম্পূর্ণ কাজগুলোকে সম্পন্ন করতে পারব। আমি চাই জনগনের পাশে থেকে নিজেকে বিলিয়ে দিতে। নিজের জীবনের শেষটুকু যেন জনগনের জন্য বিলিয়ে দিতে পারি এটাই আমার প্রত্যাশা।
সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About আওয়াজ অনলাইন

x

Check Also

সিরাজগঞ্জে বিরল প্রজাতির মদন টাক পাখি উদ্ধার 

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে বিরল প্রজাতির একটি মদন টাক পাখি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার ...

error: Content is protected !!