JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

জরুরী সেবা-৯৯৯ নিয়ে স্বেচ্ছাসেবকলীগ সভাপতির উন্নয়নমূলক প্রচারনা

মোঃ ইসলাম, ঠাকুরগাও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হুদা শাহ্ মো: এ্যাপোলোকে।
জাতীয় জরুরী সেবা ৯৯৯ নিয়ে উন্নয়নমূলক ভিন্নধর্মী প্রচারনা করতে দেখা গেছে ।
তিনি তার ভ্যারিফাইড ফেসবুক একাউন্ট ‘Appollo Shah Nazmul Huda’ তে সাধারণ মানুষের সুবিধার্থে জরুরী সেবার জন্য ৯৯৯-এ কল করার অনুরোধ জানিয়েছেন। সেই সাথে তিনি উল্লেখ করেছেন, গত ৬ মাসে জাতীয় সেবা ৯৯৯-এ ফোন করে নিজেদের সমস্যার কথা জানিয়ে সেবা নিয়েছেন প্রায় সাড়ে ৩৭ লাখ মানুষ। এতে করে গড়ে প্রতিদিনে সেবা নিয়েছেন প্রায় ২০ হাজার মানুষ।
তিনি আরও উল্লেখ করেন, বর্তমানে একই সাথে ১২০ জনকে সেবা দেয়া হচ্ছে। চলতি বছরের মধ্যেই একই সাথে প্রায় ৫শ জনকে জরুরী সেবা প্রদান করা হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। দেশের যে কোন স্থানে অপরাধজনিত কর্মকান্ড সংঘটিত হলে, প্রাণনাশের আশংকা দেখা দিলে, কোনো হতাহতের ঘটনা চোখে পড়লে, দুর্ঘটনায় পড়লে, অগ্নিকান্ডের ঘটনা ঘটলে, জরুরী ভাবে এ্যাম্বুলেন্সের প্রয়োজন হলে তাৎক্ষনিক ৯৯৯ এ কল করে সহযোগিতা পাওয়া যাবে।
৯৯৯ জরুরী সেবাটি টোল ফ্রি। অর্থাৎ যে কোন ব্যক্তির ফোনে টাকা না থাকলেও যে কেউ, যে কোন স্থান থেকে এই নাম্বারে ফোন করে বিনা খরচে এই সেবাটি গ্রহন করতে পারবেন। এ কারনে তিনি বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকারকে পুনরায় নির্বাচিত করতে সকলের প্রতি আহবান জানান।
উল্লেখ্য যে, সর্বস্তরের নাগরিকদের জরুরি সেবা প্রদানের উদ্দেশ্য ২০১৭ সালের ১২ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ পুলিশ এই কল সেন্টার সেবাটি চালু করে। সপ্তাহে ৭ দিন ২৪ ঘন্টা চালু রয়েছে এ কল সেন্টার।
সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About আওয়াজ অনলাইন

x

Check Also

একজন সংগ্রামী অপ্রতিরোধ্য নারীর প্রতীকী নাম “জয়িতা”

মোঃ খালেদুজ্জামান জনি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মহিলা বিষয়ক অধিদপ্তর কতৃক আয়োজিত ...

error: Content is protected !!