JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.

এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন এর ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে আলোচনা সভা

মো: ইরফান উল হক, রাঙ্গামাটিঃ পার্বত্য চট্টগ্রামে অহরহ মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে কিন্তুু সেদিকে কারো দেখার নেই। অথচ পার্বত্য এলাকায় অনেক মানবাধিকার সংগঠন রয়েছে। আমি আমার পক্ষ হতে আমার প্রিন্টিং মিডিয়ার মাধ্যমে কিছু কিছু লঙ্ঘিত বিষয় তুলে ধরেছি। সকলে মিলে মিশে একযোগে কাজ করলে মানবাধিকার লঙ্ঘিত কর্মকান্ড অনেকটা নিরসন হতে পারে। ১২ অক্টোবর এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন রাঙ্গামাটি জেলা কমিটি কর্তৃক আয়োজিত ফাউন্ডেশনের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রামের অন্যতম চারন সাংবাদিক ও দৈনিক গিরিদর্পন পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন এর প্রধান উপদেষ্ঠা প্রধান অতিথির বক্তব্য রাখা কালে একথা গুলো বলেন। তবলছড়ি বাজার ব্যবসায়ী কল্যান সমবায় সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মো: নাসির উদ্দিন, সহ-সভাপতি মো: নাজিম উদ্দিন ও দপ্তর সম্পাদক মো: জাহেদুল ইসলাম প্রমুখ। জেলা কমিটি সভাপতি সূলতান কমরুদ্দীন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি এ,কে,এম মকছুদ আহমেদ বাংলাদেশের অন্যান্য জেলা ছিন্নমূল কর্মীর পূনর্বাসন সহ নানা কল্যাণের কথা ও সুবিধা ভোগের উদাহরন তুলে ধরে বলেন, পার্বত্য জেলায় অনেক ছিন্ন পরিবার ও অসহায় ভাবে যত্রজত্র ভাবে বসবাস করছে।

 

আমরা এখানকার ছিন্নমূল বাসীদের জন্য প্রশাসনের নিকট পূর্নবাসনের প্রস্তাব রাখা যায়। তিনি আরো বলেন, আমাদের নিজ পরিবারে প্রতিনিয়ত মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে কিন্তুু আমরা তা প্রকাশ করি না। সেই দৃষ্টি থেকেও আমাদের সচেতন হতে হবে। আমি ১৯৭৭ সাল হতে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থায় র্দীঘ ৪০ বছর যাবৎ মানুষের জন্য কাজ করছি। মনে রাখতে হবে জনগন বাচলে দেশ বাচবে। নিজের লাভের জন্য নয়, তাই আসুন মানবাধিকায় রক্ষায় জন্য প্রত্যেক সংগঠন একযোগে মিলে মিশে অধিকার আদায়ের পথে চলি। সভাপতি সূলতান কমরুদ্দীন সংগঠনের আদশ ও উদ্দেশ্য এর উপর সংক্ষিপ্ত ব্যাখ্যা করে তার সমাপনির বক্তব্যে বলেন, অবহেলিত হত দরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে দাড়িয়ে যে সেবা দেওয়ার প্রত্যাশায় আমাকে সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে। তা সঠিক ভাবে পালন করার জন্য সকলের সহযোগিতা ও দোয়া চাই। আলোচনা সভায় সঞ্চালন করেন সংগঠনের নির্বাহী সদস্য মো: নুরুল ইসলাম।

সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About আওয়াজ অনলাইন

x

Check Also

ধুনট সোনাহাটায় বিএনপির মতবিনিময় সভা

এম. এ. রাশেদ বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার ধুনট উপজেলার সোনাহাটা বাজারে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ...

error: Content is protected !!