JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

শাহজাদপুরে ৮৭টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব তুলির আচঁড়ে প্রস্তুত হচ্ছে দেবী দুর্গা,

আব্দুল কুদ্দুস শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ শারদীয় উৎসবকে সামনে রেখে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় প্রতিমা তৈরীতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা। রং তুলির আঁচড়ে মনের মাধুরী দিয়ে গড়ে তুলছেন দেবী দুর্গাকে। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে শাহজাদপুরের পৌরসভাসহ ১৩টি ইউনিয়নের পুজা মন্ডপে চলছে প্রতিমা শিল্পীর শেষ তুলির আঁচড়। প্রতিমা শিল্পীরা সারাদিন পরিশ্রমের মধ্য দিয়ে খড়কুটা আর মাটি জলের সমন্বয়ে গড়ে তুলছেন মা দুর্গার প্রতিমা। শরতের আগমনের মধ্য দিয়ে শুরু হয় সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গাপুজা। এখন শুধু শিল্পীর তুলির নিপুণ ছোঁয়া পাওয়ার পালা। সাজ সজ্জায় বৈচিত্র আনতে মন্ডপে মন্ডপে চলছে সাজসজ্জার প্রতিযোগিতা।

 

আগামী ১৪ অক্টোবর শুরু হবে শারদীয় দুর্গাপুজা। এদিন হবে ষষ্ঠী পুজা। আর দশমিতে চোখের জলে দেবী বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে হিন্দু ধর্মালম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গাপুজা।গাড়াদহ ইউনিয়নের আদিবাসী পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক মাধব কুমার রাই ও কায়েমপুর ইউনিয়নের হরিরামপুর পুজা উদযাপন কমিটির সভাপতি শংকর ব্যানার্জী বলেন, আর্থিক দৈন্যেতার মাঝেও প্রতিমা তৈরীর কাজ শেষ করেছেন। রং-তুলি ও সাজসজ্জার কাজ চলছে। সরকারের তরফ থেকে আর্থিক সাহায্য সহযোগিতা পেলে আরো জাকজমকভাবে করা যেত।পৌর সদরের শক্তিপুর পুজা মন্ডপে কর্মরত প্রতিমা শিল্পী উপজেলার প্রান্নাথপুর মহল্লার পলান পাল জানান, এবছরে তিনি ৫টি প্রতিমা তৈরীর কাজ হাতে নিয়েছেন। প্রকার ভেদে প্রতিটি প্রতিমা তৈরীতে তিনি মজুরি বাবদ নিচ্ছেন ২০- ২৫ হাজার টাকা। তিনি প্রায় ২০ বছর যাবৎ এ পেশায় জড়িত আছেন। তিনি আরো জানান, প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষের দিকে। শেষ মুহুর্তে দেবীকে পড়াবেন পোশাক পরিচ্ছদ ও অলঙ্কারাদী।

শাহজাদপুর উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা বিনয় পাল জানান, উপজেলার ৮৭টি মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব। গত বছরের চেয়ে এবছর আরো অতিরিক্ত ৫টি পুজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। উপজেলার ৮৭টি পুজা মন্ডপের সভাপতি সেক্রেটারীদের নিয়ে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন আইন শৃঙ্খলা কমিটির মিটিং করেছেন।
শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খাজা গোলাম কিবরিয়া জানান, দুর্গোৎসবকে সার্থক করার জন্য সব প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। পুজায় নিরাপত্তা জোরদার করার জন্য গত বছরের তুলনায় এবছর অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। সব পুজা মন্ডপে নিরাপত্তা চৌকি বসানো হবে।

 

সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About গণমানুষের আওয়াজ.কম

x

Check Also

চট্টগ্রাম সাতকানিয়ায় চরতি আল হেলাল আদর্শ ডিগ্রি কলেজে  মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠিত।

মো:আবুল কাসেম -সাতকানিয়া(চট্টগ্রাম) প্রতিনিধি : দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নে অবস্থিত আল হেলাল আদর্শ ডিগ্রি ...

error: Content is protected !!