JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:
Home / জাতীয় / ব্যাংক লুটপাট, নিখোঁজ, খুন সরকারের পৃষ্ঠপোষকতায় : বি চৌধুরী
ব্যাংক লুটপাট, নিখোঁজ, খুন সরকারের পৃষ্ঠপোষকতায় : বি চৌধুরী

ব্যাংক লুটপাট, নিখোঁজ, খুন সরকারের পৃষ্ঠপোষকতায় : বি চৌধুরী

আওয়াজ অনলাইন : ‘সংবাদপত্রে প্রকাশিত হয়েছে দেশ থেকে ২ লাখ কোটি টাকা চুরি হয়ে গেছে। এই টাকা চুরি করেছে কারা? এই টাকা সাধারণ মানুষের টাকা, কষ্টের টাকা, শ্রমের টাকা। সাধারণ চাষীদের শ্রমের টাকা। এই টাকা সরকারের পৃষ্ঠপোষক, সরকারের লোকজন চুরি করেছে।’সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
১১ মে শুক্রবার ‘প্রয়াত জাতীয় নেতৃবৃন্দ, মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ ও গণতন্ত্রের সকল শহীদ’ স্মরণে বিকল্প ধারাযুবধারা এ সভার আয়োজন করে।
বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘আমরা শান্ত, কিন্তু আমরা যদি গর্জে ওঠি, তাহলে ঠিকই গর্জে উঠতে পারবো। মাহমুদুর রহমান মান্না, আসম রব, আমরা কিন্তু ছেড়ে দেবো না।সরকারের বিরুদ্ধে নানা সমালোচনা করেন তিনি বলেন। এসময় তিনি ব্যাংক লুটপাট, নিখোঁজ, খুনসহ নানা বিষয়ে কথা বলেন।
বদরুদ্দোজা চৌধুরী বলেন, ১৫৩ টি আসন লুট হয়ে গেলো,‘গণতন্ত্র নির্বাসনে পাঠিয়ে দিয়েছেন।’‘দেশে এমন শাসন চাই, যে শাসনে গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত থাকবে।’ আলোচনায় সাবেক এই রাষ্ট্রপতি মালয়েশিয়ার নতুন নির্বাচিত মাহাথির মোহাম্মদকে অভিনন্দন জানান।
রাজনৈতিক ঐক্যের বিষয়ে বি. চৌধুরী বলেন, ‘যারা আমাদের সঙ্গে আসতে চায়, আমরা প্রস্তুত, গণতন্ত্রের জন্য কাজ করবো।’ এসময় তিনি জানান, ড. কামাল হোসেন ওয়াদা দিয়েছেন গণতন্ত্রের জন্য একসঙ্গে কাজ করবেন। তিনি বলেন, ‘তিনি আমার সঙ্গে কাজ করবেন জাতীয় বৃহত্তর স্বার্থে। এটা শুভ লক্ষণ।’
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আওয়ামী লীগ সারাদেশের মানুষকে বিভক্ত করেছে। তারা সাচ্চা আওয়ামী লীগ বানাতে চায়।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, ‘যদি সাচ্চা আওয়ামী লীগ বানাতে চান, তাহলে আত্মীয়স্বজনকে দল থেকে বাদ দিতে হবে। সাচ্চা আওয়ামী লীগ পাওয়া যাবে না।’
‘জনগণ ক্ষিপ্ত’ উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘এদের বিচার করার আগে বিচারপতিদের বিচার করবে জনগণ। বিচার বিভাগকে হত্যা করেছেন মাহমুদ হোসেন গং।’
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রব বলেন, ‘ সারাদেশের ৯০ ভাগ মানুষ আওয়ামী লীগের বিরুদ্ধে, ১০ ভাগ তাদের পক্ষে।’
আলোচনা সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ‘দেশে সুষ্ঠু নির্বাচন দরকার। আমরা সেই আন্দোলন করার চেষ্টা করবো, যেই আন্দোলন করার ফলে সরকার নির্বাচন দিতে বাধ্য হবে।’
মাহমুদুর রহমান মান্না বলেন, ‘আমরা সবাই মিলে একসঙ্গে এই সরকারের বিরুদ্ধে লড়াই করবো। যেখানেই ভোট দিই, ওইখানে ভোট দেবো না।’ মান্না তার সংক্ষিপ্ত বক্তব্যে দেশের ব্যাংকব্যবস্থা নিয়ে কথা বলেন। এসময় তিনি সরকারকে ‘চোরের সর্দার’ বলে মন্তব্য করেন। তিনি যখন সুযোগ পাবেন, এই সব অন্যায়ের বিচার করা হবে বলেও জানান সাবেক এই আওয়ামী লীগ নেতা।
আলোচনা সভায় বিকল্প ধারা, যুবধারা, শ্রমজীবিধার, নাগরিক ঐক্য, জেএসডিসহ কয়েকটি দলের নেতারা উপস্থিত ছিলেন। বক্তাগন বলেন, ‘ভারত থেকে সাবধান হতে হবে। ভারত থেকে সাবধান না হলে বাংলাদেশ সিকিম হয়ে যাবে।’ তার ভাষ্য, ‘কাশ্মীরে গণহত্যা চলছে, ওখানে তাদের সমর্থন দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব।
’বিকল্প যুবধারার সভাপতি ওবায়েদুর রহমান মৃধার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার মহাসচিব মেজর (অব:) আবদুল মান্নান, বিকল্পধারা কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার ওমর ফারুক, ইঞ্জিনিয়ার মো: ইউসুফ, বেগ মাহাতাব, আসাদুজ্জামান বাচ্চু,বিএম নিজাম, রফিকুল ইসলাম প্রমুখ।
আলোচনাসভা শেষে সংক্ষিপ্ত দোয়া ও শহীদদের স্মরণে, এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয় ।

Comments

comments

About গণমানুষের আওয়াজ.কম

Scroll To Top
error: Content is protected !!