Home » অপরাধ-দুর্নীতি » সোনারগাঁয়ে সরকারি আদেশ অমান্য করে চৈতী কম্পোজিট শ্রমিকদের ভয় দেখিয়ে চালু রেখেছে
সোনারগাঁয়ে সরকারি আদেশ অমান্য করে চৈতী কম্পোজিট শ্রমিকদের ভয় দেখিয়ে  চালু রেখেছে

সোনারগাঁয়ে সরকারি আদেশ অমান্য করে চৈতী কম্পোজিট শ্রমিকদের ভয় দেখিয়ে চালু রেখেছে

সোনারগাঁ, নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

করোনা প্রতিরোধকল্পে শিল্পকারখানা সরকারিভাবে বন্ধ ঘোষণার পরও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কাজে না আসলে চাকুরী থাকবেনা এমন ভয় দেখিয়ে শ্রমিকদের কাজে আসতে বাধ্য করেছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে টিপুরদী এলাকায় চৈতী কম্পোজিট নামের একটি শিল্প প্রতিষ্ঠান।

২৯ মার্চ রবিবার থেকে সকাল পর্যন্ত শ্রমিকদের ফোন দিয়ে তাদের কাজে যোগ দেওয়ার তাগিদ দেয় চৈতী কম্পোজিট।কারখানা কর্তৃপক্ষ সত্যতা স্বীকার করে বলেন জরুরি শিপমেন্ট ধরে রাখার জন্য এ শ্রমিকদের দিয়ে নিটিং এবং ডাইং সেকশন চালু রেখেছি এমনটাই জানিয়েছেন চৈতি কম্পোজিটের এজিএম মিজানুর রহমান।তবে শ্রমিকদের অভিযোগ, চাকুরিচুত্যের ভয় দেখিয়ে তাদের কাজে আসতে বাধ্য করা হয়েছে।

এদিকে সারা দেশের শিল্প প্রতিষ্ঠান করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বন্ধ ঘোষনা করেছে বিজিএমইএ। এই ঘোষনা মানছেন না চৈতী কম্পোজিট।শ্রমিকদের অভিযোগ,এ শিল্প প্রতিষ্ঠানের ভেতরে আজও ২ হাজার শ্রমিককে বাধ্য করে কাজে যোগদান করিয়েছে।

চৈতী কম্পোজিটের এজিএম মিজানুর রহমান সংবাদ১৬ কে বলেন, শিপমেন্ট ধরে রাখার জন্য শুধু নিটিং ও ডায়িং সেকশনের ২শত শ্রমিককে অতিরিক্ত কাজে যোগদান করিয়েছি।তাদের ন্যায্য পাওনা তারা পাবে।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশরার ভূমি আল মামুন জানান, চৈতী কম্পোজিট পরিদর্শনে গিয়ে সত্যতা পেয়ে শ্রমিকদের কাজে যোগদান না করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes
Scroll Up
error: Content is protected !!