Home » আন্তর্জাতিক » নিউইয়র্কে করোনায় প্রতি ৯ মিনিটে মৃত্যু হচ্ছে একজনের
নিউইয়র্কে করোনায় প্রতি ৯ মিনিটে মৃত্যু হচ্ছে একজনের

নিউইয়র্কে করোনায় প্রতি ৯ মিনিটে মৃত্যু হচ্ছে একজনের

আওয়াজ অনলাইন : চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের নানা প্রান্তে বিস্তার তাণ্ডব চালাচ্ছে। বিশ্বব্যাপী আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তবে সবচেয়ে বেশি বেসামাল হয়ে পড়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে হু হু করে বাড়ছে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা। প্রতিদিন আক্রান্তের তালিকায় যোগ হচ্ছে হাজারো মানুষের নাম।

দেশটির ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোতেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হচ্ছে নিউইয়র্কে।
এক মাস আগে নিউইয়র্কে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। কিন্তু সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ওই অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। সেখানে মৃত্যুর সংখ্যা এক হাজার ছাড়িয়ে গেছে।

স্থানীয় সময় রবিবার সন্ধ্যা পর্যন্ত শুধুমাত্র নিউইয়র্ক শহরে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭৬ জনে। অপরদিকে পুরো নিউইয়র্ক অঙ্গরাজ্যে এখন পর্যন্ত কমপক্ষে ১ হাজার ২৬ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ সেখানে প্রতি ৯ মিনিটে একজন করে করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন।

গত ১ মার্চ নিউইয়র্কে ইরানফেরত একজন প্রথম করোনায় আক্রান্ত হন। এর দু’দিন পরেই সেখানে দ্বিতীয় আক্রান্তের খবর পাওয়া যায়। এরপর থেকেই ওই অঙ্গরাজ্যে দ্রুত গতিতে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ে।

এদিকে, করোনার ‘হটস্পট’র হিসেবে নিউইয়র্ক, নিউ জার্সি এবং কানেক্টিকাটের কথা উল্লেখ করে ওই তিন অঙ্গরাজ্যের বাসিন্দাদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের ঘোষণা দিয়েছে ফেডারেল সরকার।

এদিকে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে নতুন করে আরও ১৮ হাজার ৪২৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪২ হাজার ৪ জন। অপরদিকে দেশটিতে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও ২৬৪ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত মারা গেছে ২ হাজার ৪৮৪ জন।
/এইচ.

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes
Scroll Up
error: Content is protected !!