Home » সংবাদ শিরোনাম » শিবগঞ্জের অন্যরকম মানুষ আল-এমরান খন্দকার
শিবগঞ্জের অন্যরকম মানুষ আল-এমরান খন্দকার

শিবগঞ্জের অন্যরকম মানুষ আল-এমরান খন্দকার

কামরুল হাসান শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শিবগঞ্জের অন্যরকম মানুষ আল-এমরান খন্দকার।জানাগেছে, উপজেলার আটমুল ইউনিয়নের দোপাড়া গ্রামের মৃত্যু আব্দুল মান্নানের কনিষ্ঠ পুত্র ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য তিনি।  তিনি ছাত্রজীবন শুরু করেন দোপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। ১৯৯৪সালে দোপাড়া উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাশ করে সে। ১৯৯৭ সালে শিবগঞ্জ এম এইচ কলেজ থেকে এইচ এস সি পাশ করে। ১৯৯৯ সালে ডিগ্রী পরিক্ষার ফরম ফিলাপ করলেও চিকিৎসার জন্য সিংগাপুর যাওয়ার কারনে পরিক্ষা দেওয়া হয়নি তার। তিনি ১৯৯৩ সালে আটমুল ইউনিয়নে ছাত্রলীগের  সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হন। পরে তিনি ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। বর্তমানে তিনি আটমুল ইউনিয়নের যুবলীগীর সভাপতি হিসাবে সু-নামের সহিত দায়িত্ব পালন করে আসছে।
তিনি তার এলাকায় অন্যরকম মানুষ হিসাবে পরিচিত। তাকে অন্যরকম মানুষ উপধি পাওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি যখন কলেজে পড়ি তখন বাড়ির পাশে স্কুলে পরিক্ষার ফলাফল ঘোষণা করা হচ্ছিলো। তখন আমি এক পা দু পা করে স্কুলের বারান্দায় এগিয়ে গেলাম এবং শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করতে সকল শ্রেনির ১ হতে ৩ পর্যন্ত রোলের ছাত্র/ছাত্রীদেরকে বাবার দেয়া গাড়ি ভাড়ার টাকা দিয়ে একটি করে কলম কিনে দেই। যা আজও অব্যাহত রয়েছে। তার পর থেকেই ঐ স্কুলের শিক্ষার্থীরা আমাকে  সম্মান করতে শুরু করে। আর তখন থেকেই আমার মধ্যে মানুষের ভাল বাসা পাওয়ার জন্য সেবা প্রদান শুরু করি।
বর্তমানে ৫ নং ওয়ার্ড নয় গোটা আটমুল ইউনিয়ন মানুষের সেবায় নিয়োজিত আছি। আমি ২০১৯ সালে দোপাড়া স্কুলে নিজ উদ্যোগ ও অর্থায়নে শহিদদের ভালবাসায় সিক্ত হয়ে একটি শহিদ মিনার নির্মান করে দিয়েছি। শিক্ষক লোকমান ও আনিছুর রহমান বলেন মত অন্যরকম মানুষ ঘরে ঘরে জন্ম নেক। তিনি ইউপি সদস্য হয়ে তার প্রচেষ্টায় এলাকার রাস্তা-ঘাট, মসজিদ,মন্দির বৃদ্ধ, বিধবা, শিক্ষার্থী সবাই সেবা পাচ্ছে। তিনি ভবিষ্যতে কি করতে চান প্রশ্ন করলে তিনি বলেন, যেহেতু ছাত্রজীবন থেকে আওয়ামীলীগ করি, তাই শেখ মুজিবুর রহমানে অনুস্বরণে শেখ হাসিনার নির্দেশে  সোনার বাংলা গড়তে ইউনিয়ন বাসির কাজ করতে চাই।
BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes
Scroll Up
error: Content is protected !!