Home » সংবাদ শিরোনাম » ভৈরবে রেলওয়ে বস্তিবাসীর রাস্তার দাবীতে মানববন্ধন
ভৈরবে রেলওয়ে বস্তিবাসীর রাস্তার দাবীতে মানববন্ধন

ভৈরবে রেলওয়ে বস্তিবাসীর রাস্তার দাবীতে মানববন্ধন

এম আর ওয়াসিম, ভৈরব(কিশোরগঞ্জ)  প্রতিনিধি:  “আমাদেরও আছে অধিকার ঘর থেকে বের হওয়ার ” এ- স্লোগানে কিশোরগঞ্জের ভৈরবে রেলওয়ের ৬০ টি পরিবাবের ৬ শতাধিক বস্তিবাসি যাতায়াতের রাস্তার দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করেছে । বস্তিবাসির আয়োজনে আজ মঙ্গলবার সকালে রেলওয়ে ষ্টেশন সংলগ্ন বস্তির সামনে রেললাইনে ৬ শতাধিক নারী-পুরুষ ও শিক্ষার্থী এ মানব বন্ধন করে ।

এ সময় মানব বন্ধনে বস্তিবাসি আক্কাছ মিয়া, মিনারা বেগম, নাসিমা বেগম, জোসনা বেগমসহ অনেকেই বলেন, স্বাধীনতার পর থেকে তারা এ বস্তিতে পরিবার-পরিজন নিয়ে বসবাস করছেন । কিন্ত এখন রেলওয়ে কর্তৃপক্ষ তাদের বসত ঘরের সামনে কাটাঁ তারের বেড়া দিয়ে যাতায়াতের রাস্তা বন্ধ করে দিচ্ছে । রাস্তা বন্ধ করে দিলে প্রায় ৬ শতাধিক মানুষ যাতায়াতে সমস্যা হবে । তাই বস্তিবাসিদের যাতায়াতের রাস্তা যেন বন্ধ করে দেওয়া না হয় সেজন্য প্রধান মন্ত্রীর সহযোগিতা কামনা করেন । এ সময় তারা আরো বলেন, আমরা জন্মসূত্রে এ দেশের নাগরিক। আমাদেরও নাগরিক সুযোগ-সুবিধা ভোগ করার অধিকার আছে। সরকার যদি মানবিক কারনে ৬ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দিতে পারে তাহলে আমাদেরকে ও যাতায়াতের রাস্তা সরকারকে দিতে হবে ।

এবিষয়ে ভৈরব রেলওয়ে জোনের উধ্বর্তন সহকারী প্রকৌশলী কর্মকর্তা জনাব মিঠুন  কুমার মুঠোফোনে জানান চুরি-ছিনতাই রোধে রেলওয়ে এলাকা নিরাপধ রাখতে উধ্বর্তন কর্তৃপক্ষের নির্দেশে আমরা এই পদক্ষেপ নিয়েছি। তবে মানবিক দৃষ্টিকোন থেকে বস্তিবাসির যাতায়াতের বিষয়টি বিবেচনা করা হবে।

মানববন্ধন শেষে বস্তিবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানার সাথে তাদের সমস্যার কথাগুলো তুলে ধরেন এবং উনার মাধ্যমে জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা এবিষয়ে বলেন আমি বস্তিবাসীর যাতাযাতের অসুবিধার বিষয়টি জেনেছি এবং ভৈরব রেলওয়ে জোনের কর্মকর্তাকে কয়েকবার ফোন দিলেও তিনি ফোনটি রিসিভ করেননি। তাছাড়া বস্তিবাসীর স্মারকলিপির প্রেক্ষিতে আমি বিষয়টি নিয়ে উধ্বর্তন কর্তৃপক্ষের সাথের কথা বলব।

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes
Scroll Up
error: Content is protected !!