Home » সংবাদ শিরোনাম » ভৈরবে বঙ্গবন্ধু একুশে বই মেলা শুরু
ভৈরবে বঙ্গবন্ধু একুশে বই মেলা শুরু

ভৈরবে বঙ্গবন্ধু একুশে বই মেলা শুরু

এম আর ওয়াসিম, কিশোরগঞ্জ প্রতিনিধি : গতকাল কিশোরগঞ্জের ভৈরবে পৌর শহরের রাজকাচারী প্রাঙ্গনে সন্ধ্যা ৬ ঘটিকায় ২৩ তম বই মেলা শুরু হয়। এবারের বই মেলা  মুজিব শত বার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উৎসর্গে নাম করণ করা হয় “বঙ্গবন্ধু একুশে বইমেলা”। মেলায়  অর্ধশত ষ্টলে নামী-দামী ও নতুন লেখক লেখিকাদের হরেক বকম বইয়ের সমারোহ ছিল। মাতৃভাষার জন্য সংগ্রাম, আত্মত্যাগ, আন্দোলন করে ভাষা শহিদদের আত্মদান নি:সন্দেহে বাঙালী জাতির সংগ্রামী চেতনার এক মহাকব্য। এরই ধারাবাহিকতায় প্রতিবছরের ন্যায় এবারও ভৈরব বইমেলা পরিষদ আয়োজন করেছে ২৩তম একুশে বইমেলা ২০২০। মেলায় বই বিক্রিসহ সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, লেখক ও পাঠক সৃষ্টি, গান নৃত্য, কবিতা আবৃত্তি ছাড়াও নানাবিধ জ্ঞানচর্চার অনুষ্ঠান চলবে টানা ১০দিন ব্যাপী।

ভৈরব বইমেলা পরিষদের সভাপতি  আতিক আহমেদ সৌরভ এর সভাপতিত্বে ও সা: সম্পাদক সুমন মোল্লা’র’ সঞ্চালনায়  উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল থিয়েটার ইন্সটিটিউটের সম্মানিত সভাপতি রামেন্দু মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব মো: সায়দুল্লাহ মিয়া, পৌর মেয়র মুক্তিযোদ্ধা এডভোকেট ফকরুল আলম আক্কাছ, উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা, ভৈরব সরকারী জিল্লুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ মো: জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রি খিসা, ভৈরব বইমেলা পরিষদের সাবেক সভাপতি এস. এম বাক্কি  বিল্লাহ প্রমুখ।

এসময় প্রধান অতিথি বলেন বই হলো আত্মার খোরাক। সকল কে বাংলা ভাষার প্রতি মনোযোগী হতে হবে। বাংলা সাহিত্য চর্চা করতে হবে। বই লিখতে হবে পড়তে হবে এবং বাংলা সংস্কৃতিকে মনের ভিতর লালন করতে হবে। বাংলা ভাষা নিয়ে গবেষনা ও বাংলা চর্চার প্রতি আহবান জানান তিনি। বক্তব্য শেষে ষ্টল গুলো পরিদর্শন করেন প্রধান অতিথি।

বইমেলা পরিষদের সভাপতি আতিক আহমেদ সৌরভ ও সাধারন সম্পাদক সুমন মোল্লা ধারাবাহিক এই বইমেলার পরবর্তী অনুষ্ঠান গুলোতে সবান্ধব উপস্থিত থাকার জন্য নিমন্ত্রন করেছেন সকলকে।

BIGTheme.net • Free Website Templates - Downlaod Full Themes
Scroll Up
error: Content is protected !!